খুলনার আবু নাসের হাসপাতাল থেকে ১১ দালাল আটক : জেল ও জরিমানা

0
693

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
নগরীর শহীদ শখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে অভিযান চালিয়ে ১১ দালালকে আটকের পর বিভিন্ন মেয়াদ কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে। রবিবার সকালে তাদেরকে আটক করা হয়। আটকদের মধ্যে ১৫ দিন করে কারাদণ্ডাদশপ্রাপ্তরা হলেন মুজগুনি উত্তরপাড়ার কুদ্দুস মোল্লার মেয়ে বিউটি (৩৫), একই এলাকার জামাল খানের স্ত্রী তাসলিমা (৪০) ও সুলতানের মেয়ে লিপি (২০)।
আটকদের মধ্যে ৭দিন করে কারাদণ্ডাদেশপ্রাপ্তরা হলেন মুজগুনি উত্তরপাড়ার সুলতান শেখে’র মেয়ে জোসনা বেগম (৩৫), দৌলতপুরের দেয়ানা এলাকার মুনসেফ মোল্লার মেয়ে রিজিয়া বেগম (৪৫) ও সামসু মোল্লার মেয়ে লিমা আক্তার (২৫)।
আটকদের মধ্যে অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন সোনাডাঙ্গা থানাধীন বসুপাড়া এলাকার আলহাজ্ব ইউনুস আলীর ছেলে মোঃ সৌরভ চৌধুরী (২৯), খালিশপুর হাউজিং এলাকার আব্দুর রশিদ’র ছেলে জামাল উদ্দিন (৪০), খালিশপুরের শাহজাহান মোড়ল’র ছেলে  শামীম হোসেন (২৩), গোয়ালখালী এলাকার আব্বাস আলীর স্ত্রী চম্পা বেগম (২৫) ও বারেক মৃধার মেয়ে রাশিদা (৪৮)।
র‌্যাব সূত্র জানায়, শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে বিভিন্ন প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের দালাল চক্রের কতিপয় সদস্য হাসপাতালে আগত রোগীদের বিভিন্ন প্রলোভন দিয়ে হাসপাতাল থেকে বিভিন্ন প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার নিয়ে গিয়ে অসাধুভাবে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সিপিসি স্পেশাল কমান্ডার মোঃ এনায়েত হোসেন মান্নান’র নেতৃত্বে রবিবার সকালে একটি চৌকস আভিযানিক দল হাসপাতালে অভিযান পরিচালনা করে দালালদের গ্রেফতার করে জেল প্রদান ও জরিমানা আদায় করে।
দন্ডপ্রাপ্ত ৬ জন আসামীকে খুলনা জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে এবং জরিমানা আদায়কৃত নয় হাজার টাকা সরকারী কোষাগারে জমা দেওয়া হয়েছে। মোবাইল কোর্ট মামলা নং-২৪, ২৫, ২৬,২৭, ২৮, ২৯, ৩০, ৩২, ৩৩, ৩৪, ৩৫। মোবাইল কোট পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রাশেদুল ইসলাম।