খুলনায় ভিক্ষুকদের সাথে বিভাগীয় প্রশাসনের ঈদ পুর্নমিলনী অনুষ্ঠিত

0
385

নিজস্ব প্রতিবেদকঃ ভিক্ষুকমুক্তকরণ, ভিক্ষুকদের কর্মসংস্থান ও পূর্নবাসন আওতায় পূর্নবাসিতদের সাথে ঈদ পুর্নমিলনী করেছে খুলনা বিভাগীয় প্রশাসন। সোমবার (৯জুলাই) খুলনার দুপুরে খুলনা অফিসার্স ক্লাবে ব্যাতিক্রমী এই পুর্নমিলনীর আয়োজন করা হয়।খুলনা বিভাগ থেকে সর্বোমোট ১২০ জন ভিক্ষুক কে নিয়ে পুর্নমিলনীর আয়োজন করা হয়। খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটির নব নির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জ ডিআইজি দিদার আহমেদ, খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মোঃ হুমায়ুন কবির, খুলনা জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, নড়াইল জেলা প্রশসক মোঃ এনামুল হক চৌধুরী, ভারপ্রাপ্ত খুলনা জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আবু সায়েদ মোঃ মনজুর আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান, এনডিসি মোঃ আরাফাতুল আলমসহ মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা।

এ সময়ে ভিক্ষুকরা দেশত্ববোধক গান, কবিতা ও গজল গেয়ে নিজেদের মাতিয়ে রাখেন।ভিক্ষুক মুক্তকরণ সম্পর্কে  বানরগাতী ইসলাম কমিশনার মোড়ের আনোয়ারা বেগম বলেন আগে মানুষের দুয়ারে দুয়ারে ভিক্ষা করতাম। কমিশনার স্যারের সাহায্য পেয়ে আমি এখন ভিক্ষা করিনা।পান-শুপাড়ীর দোকান দিয়া আল্লাহ্‌র রহমতে ভালাই আছি। অন্য এক সাবেক ভিক্ষুক হেলেনা বেগম বলেন মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ আমাদের মত দুস্থ অসহায় মানুষকে সরকারি সাহায্য দিয়ে ভিক্ষা পেশা থেকে আমাদের সরিয়ে এনেছেন,এখন আমরা ভিক্ষা করি না। এর পরে হেলেনা বেগম জাতীয় সংগীত গেয়ে পুর্নমিলনী অনুষ্ঠান মাতিয়ে তোলেন এবং সর্বশেষ সবাই মিলে দুপুরের মধ্যাহ্ন ভোজে অংশগ্রহণ করেন।