খুমেক হাসপাতা‌লে ১৬ দালাল‌কে ভ্রাম্যমান অাদাল‌তে দন্ড

0
287

নিজস্ব প্রতিবেদক:

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে র‌্যাব-৬ ও জেলা প্রশাসনের যৌথ অভিযানে ১৬ দালালকে আটকের পর ভ্রাম্যমান আদালতে জেল জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আরাফাতুল আলম ১৪ জনকে দুই মাস করে বিনাশ্রম কারাদন্ড ও ২ জনকে জরিমানা করেছেন।
দু’মাসের কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, সোনাডাঙ্গার করিমনগর এলাকার মৃত মোক্তার হোসেন এর মেয়ে মরিয়ম বেগম (৩৫), দিঘলিয়ার চন্দনীমহলের হাসমত এর স্ত্রী বিলকিস বেগম (৩৫), খালিশপুরের টুকু শেখ এর স্ত্রী রুবি (৫০), ডুমুরিয়ার টিপনা গ্রামের নরিম সরদারের মেয়ে জেসমিন (৩২), বাস্তুহারার আমির হোসেন খন্দকারের মেয়ে পারুল বেগম (৩০), গোপালগঞ্জ এর মৃত রুহুল আমিন শিকদারের ছেলে মফিজুর রহমান (৩৮), পাইকগাছার কেরালিগাতির ছেলে শওকত হোসেন (২৭), জোড়াগেট এর সিদ্দিক ব্যাপারীর মেয়ে কামেনা বেগম (৩০), সেনহাটির সুলতান আকন এর মেয়ে রহিমা খাতুন (২৫), খালিশপুরের নাসির এর স্ত্রী মোসা: ডলি (৩০), হাসানবাগের রকি গাজীর মেয়ে মোসা: বিউটি (৩০), ১৭নং ওয়ার্ডের বাপ্পীর স্ত্রী জেসমিন আক্তার (২৪), ছোটবয়রা পুজাখোলার মনির শেখ এর স্ত্রী মোসা: মঞ্জিলা (৪৫) ও বয়রার হেলালের স্ত্রী সখিনা (৫০)।
৫ হাজার টাকা করে অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন, বাগেরহাটের কচুয়ার জাহাঙ্গীর সরদারের স্ত্রী হাজেরা বেগম (২৬) ও রূপসা উপজেলার যুগিহাটীর এলাকার ইকবালের স্ত্রী বিউটি (৩০)
র‌্যাবের স্পেশাল কোম্পানী কমান্ডার মোঃ এনায়েত হোসেন মান্নান জানান, বৃহস্পতিবার সকাল থেকে গোয়েন্দা নজরদারি করা হয়। সরকারি হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা সাধারন মানুষকে প্রতারিত করে বেসরকারি ক্লিনিকে নিয়ে সর্বশান্ত করে এসকল দালালরা। সুনির্দিষ্ট অভিযোগে ১৬ জনকে গ্রেফতার করা হয়। এসময় উপস্থিত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদেরকে জেল-জরিমানা প্রদান করেছেন। কারাদণ্ডপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে এবং বাকি দু’জনকে জরিমানা রেখে ছেড়ে দেওয়া হয়েছে।

নিজস্ব প্রতিবেদক : খুলনা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে RAB 6 ও জেলা প্রশাস‌নের যৌথ অ‌ভিযা‌নে ১৬ দালাল‌কে ভ্রাম্যমান অাদাল‌তে জেল জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট মোঃ অারাফাতুল অালম ১৪জন‌কে দুই মাস ক‌রে বিনাশ্রম কারাদন্ড ও ২জন‌কে জ‌রিমানা ক‌রে‌ছেন।
র্যা‌বের স্পেশাল কোম্পানী কমান্ডার মোঃ এনা‌য়েত হো‌সেন মান্নান জানান, বৃহস্প‌তিবার সকাল থে‌কে গো‌য়েন্দা নজরদা‌রি করা হয়। সরকা‌রি হাসপাতা‌লে চি‌কিৎসা সেবা নি‌তে অাসা সাধারন মানুষ‌কে প্রতা‌রিত ক‌রে বেসরকা‌রি ক্লি‌নি‌কে নি‌য়ে সর্বশান্ত ক‌রে এসকল দালালরা। সু‌নি‌র্দিষ্ট অ‌ভি‌যো‌গে ১৬জন‌কে গ্রেফতার করা হয়। এসময় উপ‌স্থিত নির্বাহী তা‌দের‌কে জেল জ‌রিমানা প্রদান ক‌রে‌ছেন।