খুমেকে বাচ্চাদের মুগুর পা বিষয়ক চিকিৎসা কর্মশালা ও প্রশিক্ষন অনুষ্ঠিত

0
657

স্টাফ রিপোর্টার : খুলনা মেডিকেল কলেজ (খুমেক) বাচ্চাদের মুগুর পা বিষয়ক ”Doctor’s Training Program on Management Clubfoots by Ponseti method” শীর্ষক চিকিৎসা কর্মশালা ও প্রশিক্ষন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে কলেজের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও অর্থোপেডিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. মোঃ মেহেদী নেওয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠিত চিকিৎসক কর্মশালা ও প্রশিক্ষনে প্রধান অতিথি ছিলেন খুলনা মেডিকেল কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক ডা. এম এ আহাদ। বিশেষ অতিথি ছিলেন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ টি এম মঞ্জুর মোর্শেদ, গাইনী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. শামছুন নাহার(লাকী), সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান ডা. সৈয়দ মোজাম্মেল হোসেন, শিশু বিভাগের বিভাগীয় প্রধান ডা. এ কে এম মামুনুর রশীদ।
উক্ত কর্মশালায় চিকিৎসকদের হাতে কলমে প্রশিক্ষন প্রদান করা হয় । খুলনা বিভাগের বিভিন্ন জেলা উপজেলার চিকিৎসকরা কর্মশালা ও প্রশিক্ষনে অংশগ্রহন করেন।

সভাপতি উপাধ্যক্ষ ডা. মোঃ মেহেদী নেওয়াজ এ বিষয়ে গুরুত্বপূর্ন সাইন্টিফিক পেপার উত্থাপন করেন এবং তার বক্তব্যে এ কর্মশালা ও প্রশিক্ষনের প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরেন। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ১০২ নং রুমে প্রতি বুধবার ও বৃহস্পতিবার বিনামূল্য মুগুর পা বা বাঁকা পায়ের বাচ্চাদের চিকিৎসা দেওয়া হয় বলে তিনি সকলকে অবহিত করেন।