খুবি শিক্ষকের বিরদ্ধে স্ত্রী নির্যাতন ও যৌতুক দাবির অভিযোগ

0
422

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
খুলনা বিশ্ববিদ্যালয়র (খুবি) গণিত বিভাগের সহকারী অধ্যাপক মো. ওয়াহিদুজ্জামানের বিরদ্ধে নির্যাতন ও যৌতুক দাবির অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন তাঁর স্ত্রী জান্নাত আরা ফেরদৌস। মঙ্গলবার দুপুরপ খুলনা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মলনে লিখিত বক্তব্যে এই অভিযোগ করেন তিনি।
লিখিত বক্তব্যে জান্নাত আরা ফেরদৌস জানান, বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অন্য একজন শিক্ষকের মাধ্যমে প্রস্তাব পেয়ে পারিবারিকভাবে ২০১৫ সালের ২৭ মার্চ ওয়াহিদুজ্জামানের সঙ্গ তাঁর বিয়ে হয়। বিয়ের আগে ওয়াহিদুজ্জামান তাঁদের জানান, তিনি স্কলারশিপ নিয়ে অস্ট্রলিয়া চলে যাবেন এবং স্ত্রীকেও নিয়ে যাবেন। কিন্তু বিয়ের পর বিদেশ যাওয়ার জন্য ১০ লাখ টাকা যৌতুক দাবি করতে থাকেন ওয়াহিদুজ্জামান। টাকা না পেয়ে তিনি শারীরিক নির্যাতনও শুরু করেন। এ জন্য বিভিন্ন সময় তাঁকে বাবার বাড়িও পাঠিয়ে দেওয়া হতো। তাঁর পরিবার আইনের আশ্রয় নিলে ওয়াহিদুজ্জামান নানা রকম হুমকি দেন বলেও অভিযোগ করেন জান্নাত আরা ফেরদৌস।
এ ব্যাপার সহকারী অধ্যাপক মো. ওয়াহিদুজ্জামানের সঙ্গে যোগাযাগ করা হলে নির্যাতন ও যৌতুক দাবির কথা অস্বীকার করে তিনি পাল্টা অভিযোগ করেন। তিনি বলেন, তাঁর স্ত্রীই তাঁকে প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছেন।