খুবির ছাত্রদের ৪৮ ঘন্টার আল্টিমেটাম , না মানলে পুনরায় আন্দোলন

0
454

খুবি প্রতিনিধিঃ- খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ছয় দফা দাবিতে আজ সোমবার (৬ আগষ্ট) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ছাত্রদের বিভিন্ন দাবি সংবাদকর্মীদের মাঝে পেশ করেন, এ সময় ছাত্ররা খুলনার কন্ঠ নামে একটা নিউজ পোর্টাল এর তীব্র সমালোচনা করে বলেন,খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের নামে যে বানোয়াট খবর প্রচার করে সন্ত্রাসী বলে আখ্যায়িত করেছে আমরা তার যথোপযুক্ত শাস্তি দাবি করছি এবং অনতিবিলম্বে নিউজপোর্টালের সকল কার্যক্রম বন্ধে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।

উক্ত সংবাদপত্রের প্রকাশক ইসরাত ইভা ও তার স্বামী শেখ রানার দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছি।আমাদের নিম্নলিখিত ছয় দফা ৪৮ ঘন্টার মধ্যে প্রশাসন মেনে না নিলে আমরা পুনরায় কঠোর আন্দোলনে যাবার ঘোষণা দিচ্ছি।

শিক্ষার্থীদের ছয় দফা দাবির মধ্যে রয়েছে খুলনার শিববাড়িসহ সারাদেশে পেটোয়াবাহিনী দ্বারা সাধারণ ছাত্রছাত্রীদের উপর যে হামলা হয়েছে অবিলম্বে তার বিচার দাবি।সংবাদমাধ্যমের স্বাধীনতা, এবং তাদের উপর হামলার দ্রুত বিচার দাবি।নির্দিষ্ট সীমার বাইরে ইজিবাইকের লাইসেন্স না দেওয়া এবং লাইসেন্সবিহীন সকল যানবাহন অবিলম্বে বন্ধ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের সামনে এবং পাশের রাস্তা দিয়ে কোন ধরণের ভারী যানবাহন চলাচল করতে পারবে না। যানবাহন চলাচলের গতিবিধি নিয়ন্ত্রণে আনতে হবে।খুলনা শহরের ইজিবাইক চলাচলের জন্য একটি আলাদা লেন চালু করতে হবে।