খুবিতে সরস্বতী পূজা উদযাপন

0
645

খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নির্মাণাধীন মন্দির প্রাঙ্গণে সোমবার বাণী অর্চনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সরস্বতী পূজা উদযাপন কমিটির আহবায়ক পুনম চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাপর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।
প্রধান অতিথি এক সংক্ষিপ্ত বক্তব্যে বলেন প্রত্যেক ধর্মেই জ্ঞান অর্জনের কথা বলা হয়েছে। আমাদের সবার মূখ্য আরধ্য হওয়া উচিত আদর্শ মানুষ হওয়ার লক্ষ্যে জ্ঞান সাধনা করা। সত্য সুন্দর ন্যায় ও কল্যাণের জন্যই আমরা যেনো কাজ করতে পারি। আমাদের প্রতিজ্ঞা হওয়া উচিত আমরা শিক্ষিত হবো, মানুষ হবো। এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথি সরস্বতী পূজা উপলক্ষে মুদ্রিত স্মরণিকার মোড়ক উন্মোচন করেন।
এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এস এম রফিজুল হক, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. আশীষ কুমার দাসসহ সরস্বতী পূজা উদযাপন কমিটির সদস্যবৃন্দ এবং শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারি উপস্থিত ছিলেন। এছাড়া সকালে সরস্বতী পূজা উপলক্ষে প্রতিমা বেদীতে অঞ্জলি প্রদান এবং পূজা শেষে প্রসাদ বিতরণ করা হয়। এদিকে বাণী অর্চনা উপলক্ষে বিকেলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি
#