খাল ও পুকুরগুলো খনন করে সুপেয় পানির ব্যবস্থা করতে হবে : ড. মসিউর রহমান

0
345

তথ্যবিবরণী : খুলনার পাইকগাছা উপজেলার বেড়ীবাঁধ, লবণাক্ততা ও সুপেয় পানির বিষয়ে কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা সোমবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান ।

এ সময় উপদেষ্টা বলেন, এ অঞ্চলের বিভিন্ন খাল পুন:খনন ও পুকুরগুলো খনন করে সুপেয় পানির ব্যবস্থা করতে হবে। প্রধানমন্ত্রীর প্রতিশ্রæত প্রকল্পগুলো দ্রæত বাস্তবায়ন করতে হবে। বর্তমান সরকার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। তিনি বলেন, দেশের আরো উন্নয়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে সরকার।  পদ্মাসেতু এ অঞ্চলের মানুষের জন্য আর্শিবাদ। এ সেতুর কাজ প্রায় ৫০ শতাংশ শেষ হয়েছে এবং বাকি কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে। পদ্মাসেতু নির্মাণ শেষ হলে কর্মজজ্ঞে পরিণত হবে এবং অর্থনীতির বিরাট পরিবর্তন আসবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক চ্যালেঞ্জ মোকাবিলা এবং কঠোর পরিশ্রম করে সফলভাবে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিচ্ছেন। বাংলাদেশের অর্থনীতি এখন অনেক শক্ত অবস্থানে রয়েছে। দেশের রপ্তানি, রিজার্ভ, রেমিটেন্সসহ  সকল অর্থনৈতিক সূচকই ঊর্ধ্বমুখী।

এসময় পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. স ম বাবর আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফকরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মোঃ সজীব খান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।