খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নেয়ার দাবি বিএনপির

0
310

অনলাইন ডেস্ক : দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে দেখা করে দাবি জানিয়েছেন দলটির নেতারা। রোববার বেলা সাড়ে ১২টার দিকে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে বের হয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সাংবাদিকদের এতথ্য জানান। তিনি বলেন, তারা বিএনপি চেয়ারপার্সনকে দ্রুত ইউনাইটেড হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়ার দাবি জানিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রী তাদেরকে আশ্বাস দিয়েছেন।

নজরুল ইসলাম আশাপ্রকাশ করে বলেন, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে রোববারের মধ্যেই একটা সিদ্ধান্ত হবে বলে আশা করছি। তবে কারাগারে তার (খালেদা জিয়ার) মহিলা আত্মীয়স্বজন যারা অন্তত তাদের সঙ্গে সাক্ষাতের ব্যবস্থা করে দেয়া উচিত। এখন তারা সেটা করবেন আশা করছি। কারণ মানুষ অসুস্থ হলে আত্মীয়স্বজনকে দেখলে খুশি হয়, রোগের উপশম হয়। কাজেই আমরা সেই অনুরোধটা করছি।

বিএনপি চেয়ারপার্সনকে বিদেশে নিয়ে চিকিৎসার কথা স্বরাষ্ট্রমন্ত্রীকে তারা বলেছেন কিনা জানতে চাইলে বিএনপি নেতা বলেন, বিদেশে নিয়ে যাওয়ার প্রশ্ন কেন আসে আমি বুঝি না। কারণ তার চিকিৎসা আমরা এখানকার হাসপাতলেই করার কথা বলছি। এখানেই যদি চিকিৎসা হয়ে যায় তাহলে অন্য আর প্রশ্ন আসবে কেন। এই প্রসঙ্গটা উদ্দেশ্যমূলকভাবে তুলছেন বলে আমি মনে করি।

এর আগে দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ বেলা সাড়ে ১১টা ২৮ মিনিটে দিকে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কক্ষে প্রবেশ করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ‘সুচিকিৎসা’ নিশ্চিতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেছেন তারা।

তার আগে সোয়া ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপিপন্থি চিকিৎসকদের এক মানববন্ধনে নজরুল ইসলাম খান বলেন, কিছুক্ষণের মধ্যে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যাব আমাদের নেত্রীর বিষয়ে জানতে।

চিকিৎসকদের মধ্যে অধ্যাপক একেএম আজিজুল হক, এজেডএম জাহিদ হোসেন, ফরহাদ হালিম ডোনার, সিরাজউদ্দিন আহমেদ, আবদুল কুদ্দুস, রফিকুল কবির লাভু, মোস্তাক রহিম স্বপন, আবদুস সালাম, এসএম রফিবুল ইসলাম বাচ্চু ও সাহাবুদ্দিন আহমেদ বক্তব্য দেন।

কারাবন্দি বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করছে না সরকার- এমন দাবি করে বিএনপি নেতারা বলছেন, ধীরে ধীরে তার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে। এজন্য স্কয়ার বা বিশেষায়িত কোনো হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসা করার দাবিও জানিয়েছে দলটির নেতারা। কিন্তু সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে, কারাবিধি মেনে খালেদা জিয়াকে সর্বোচ্চ চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি সুস্থ আছেন।

জানা গেছে, বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে রোববার কারা কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করবে বিএনপি। বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে দলটির জ্যেষ্ঠ নেতারা কারা কর্তৃপক্ষের কাছে এ আবেদন করবেন। শনিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির কয়েকজন সদস্য বৈঠক করে এ বিষয়ে সিদ্ধান্ত নেন।

এর আগে গত ২৭ মার্চ বিএনপির তিন নেতা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছিলেন। তখন তারা দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতিসহ বিভিন্ন বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সহায়তা চেয়েছিলেন।