খালেদার নামে মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার, শাস্তি দিয়েছে আদালত : পীযুষ কান্তি ভট্টাচার্য

0
899

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
খুলনায় আওয়ামীলীগ বিশেষ প্রতিনিধি সভায় দলের প্রেসিডিয়াম সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য বলেছেন, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে এতিমের টাকা আত্মসাৎ মামলা আওয়ামী লীগ করেনি। এক এগারোর সময় মামলা করেছিল তত্ত্বাবধায়ক সরকার। আদালতের বিচারে তার সাজা হয়েছে। বিএনপি নেতারা আওয়ামী লীগকে মিথ্যাভাবে দোষারোপ করে জনগণকে বিভ্রান্ত করছে। আওয়ামী লীগ কাউকে সাজা দেয়নি এবং কারো বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে মামলা করেনি।

শুক্রবার বেলা ৩টায় নগরীর দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় আওয়ামী লীগ আয়োজিত বিশেষ প্রতিনিধি সভায় এসব কথা বলেন দলের স্থায়ী কমিটির সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য্য। সভায় আগামী ৩ মার্চের জনসভা জনসমুদ্রে পরিণত করার জন্য সকলের প্রতি আহবান জানান।

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক এমপি’র সভাপতিত্বে সম্মানিত অতিথির বক্তৃতা করেন বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন। তিনি বলেন, যারা বিদেশে দেশের দূতাবাসে হামলা চালায় তারা দেশদ্রোহী। তারেক রহমানের নির্দেশে দূতাবাসে হামলা চালানো হয়েছে। নেতৃবৃন্দ ইন্টারপোলের মাধ্যমে তদন্ত করে অবিলম্বে তারেক রহমানকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এ সময় অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তৃতা করেন। তারা বলেন, আদালতের রায়ে খালেদা জিয়াসহ কয়েকজনের সাজা হয়েছে। বিএনপি নেতারা শুধু শুধু আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বক্তব্য রাখছেন। এ মামলার দায় আওয়ামী লীগের নয়; বিএনপি চুরির দায় এড়ানোর জন্য এ ষড়যন্ত্রমূলক কথা বলছে।
তৃণমূল নেতাকর্মীদের উদ্দেশ্য করে কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন, বিএনপি’র সকল ষড়যন্ত্র এবং দুর্নীতির তথ্য জনগণের সামনে তুলে ধরতে হবে। আগামী ৩ মার্চের জনসভা সফল করতে ওয়ার্ডে মিছিল, উঠান বৈঠক, পথসভাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করতে নেতাকর্মীদের আহবান জানানো হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ.ফ.ম রুহুল হক এমপি, আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ্র এমপি, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, কেন্দ্রীয় নেত্রী ও সাবেক প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি, বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, অ্যাড. আমিরুল আলম মিলন, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।

মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ মিজানুর রহমান মিজান এমপি’র পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাগেরহাট জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নজরুল ইসলামসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এসময় সংসদ সদস্য ডাঃ মোজাম্মেল হোসেন, মোস্তাক আহমেদ রবি এমপি, মীর শওকত আলী বাদশা এমপি, জগলুল হায়দার এমপি, পঞ্চানন বিশ্বাস এমপি, অ্যাড. নুরুল হক এমপি, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগ সভাপতি মুনসুর আহমেদ, হ্যাপি বড়াল এমপিসহ উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, কাউন্সিলর, উপজেলা, পৌরসভা, ওয়ার্ড এবং সহযোগী সংগঠনের সভাপতি সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদ সদস্যরা উপস্থিত ছিলেন।