খালেদার জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাফটকে চিকিৎসকরা

0
290

অনলাইন ডেস্ক : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার অনুমতি পেতে তার ১২ সদস্যের বিশেষজ্ঞ চিকিৎসক দল নাজিমুদ্দিন রোডের পুরান কারাগারে গেছেন। বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন বিএনপির চেয়ারপার্সনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার।

সোমরার বেলা ১২টার দিকে চিকিৎসকরা কারাফটকের সামনে যান। চিকিৎসক দলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালের মোট ১২ জন চিকিৎসক রয়েছেন।

চিকিৎসক প্রতিনিধি দলের নেতৃত্বদানকারী ও সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক অধ্যপক ডা. এসএম রফিকুল ইসলাম বাচ্চু বলেন, গত ২৬দিন ধরে খালেদা জিয়াকে পরিত্যক্ত কারাগারে বন্দি করে রাখা হয়েছে। এই সময়ের মধ্যে তাকে কোনো বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা দেয়া হয়েছে কি-না তা আমরা জানি না। তিনি আগে থেকেই অসুস্থ। আমরা তার স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করার জন্য এসেছি। এ কাজ সম্পন্ন না করা পর্যন্ত ফিরে যাবো না।

তিনি বলেন, শুধু আমরা নই, খালেদা জিয়া ও তার স্বাস্থ্যের অবস্থা নিয়ে সমগ্র জাতি আজ উদ্বিগ্ন। এখানে অনেক ডাক্তার রয়েছেন, যারা বিভিন্ন সময়ে চেয়ারপার্সনের চিকিৎসায় নিয়োজিত ছিলেন।

সংবাদমাধ্যমে কথা বলার পরপরই চিকিৎসক প্রতিনিধি দলটি আইজি প্রিজনের কাছে অনুমতি নিতে যান। তবে দুপুর একটা পর্যš অনুমতি পাননি তারা।