‘খালেদার জামিন বিলম্ব করতে নাথি পাঠাতে গড়িমসি’

0
453

 

অনলাইন ডেস্ক :
হাইকোর্ট যেনো তাড়াতাড়ি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জামিনের আদেশ দিতে না পারেন সে জন্য সরকার নথি পাঠাতে গড়িমসি করছে বলে অভিযোগ করেছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তিনি বলেন, নথি না পাঠানোতে আমরা যেমন উদ্বিগ্ন, সারা জাতিও আজ উদ্বিগ্ন। রোববার বিকেলে সুপ্রিম কোর্টে অবস্থিত সমিতির নিজ কার্যালয়ে সংবাদ সন্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, খালেদা জিয়ার মামলা নিয়ে আমাদের আইনজীবীদের মধ্যে সমন্বয় নেই অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের এমন বক্তব্যের প্রেক্ষিতে জয়নুল আবেদীন বলেন, আমাদের মধ্যে যথেষ্ট সমন্বয় রয়েছে। এ নিয়ে মানুষের মধ্যে অযথা বিভ্রাšির সৃষ্টি করবেন না।

তিনি আরো বলেন, আমি আগে বলেছিলাম সরকার যদি হস্তক্ষেপ না করে তাহলে এ রেকর্ডটা কালকের মধ্যে পাওয়া যাবে। আমাদের একটা আইনজীবী প্যানেল আছে। নিম্ন আদালতের বিভিন্ন বিষয়ে আমরা অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার ও আমিনুল ইসলামকে দায়িত্ব দিয়েছি। উনারা চেষ্টা করছেন কীভাবে রেকর্ডটা অতি দ্রুত হাইকোর্টে আনা যায়। হাইকোর্টের আদেশের পর তারা প্রতিদিন নিম্ন আদালতে যোগাযোগ রক্ষা করছেন। কিন্তু আনা সম্ভব হচ্ছে না।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান, অ্যাডভোকেট রায়হান বিশ্বাস প্রমুখ।