খালেদার উপদেষ্টা তৈমুর গ্রেফতার

0
454

টাইমস ডেস্ক :
বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুর ১টায় নারায়ণগঞ্জ আদালতপাড়ার বাইরে থেকে পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে।

তৈমুর আলম খন্দকারের বিরুদ্ধে নারায়ণগঞ্জ মডেল থানায় ২০১৫ সালের দায়েরকৃত নাশকতা মামলার গ্রেফতারি পরোয়ানা ছিল। মঙ্গলবার দুপুরে তিনি আদালতপাড়ায় ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য আইনজীবী সমিতি নির্বাচন উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের পক্ষে প্রচারণা চালান। এ সময় তাকে গ্রেফতার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আদালতপাড়ার বাইরে আয়কর অফিসের সামনে তিনি আইনজীবীদের নির্বাচনের প্রচারণা চালানোর সময় ফতুল্লা মডেল থানার ওসি কামালউদ্দিনসহ অন্যরা সেখানে গিয়ে উপস্থিত হন। পুলিশ সদস্যরা তৈমুরের কলার চেপে টেনে-হিচড়ে গাড়িতে তুলে নিয়ে যায়। নেতাকর্মীরা বাধা দিতে গেলে পুলিশের ধাওয়া খেয়ে সড়ে যায়।

নামপ্রকাশে অনিচ্ছুক বিএনপি এক নেতা জানান, একজন আইনজীবীকে পুলিশ টেনে হিচড়ে নিয়ে গেল সেটা ন্যাক্কারজনক। পুলিশের সঙ্গে ধস্তাধস্তির সময়ে পুলিশের লাঠি ও অস্ত্রের আঘাতে আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সদস্য আঞ্জুম আহমেদ রিফাত, নির্বাচনের প্রার্থী রেজাউল করিম খান রেজা, আজিজুর রহমান মোল্লা, শরীফুল ইসলাম শিপলুসহ ১০ আহত হয়।