খালেদাকে কারাগারে রেখে নির্বাচনে ‘যাবে না’ বিএনপি

0
310

অনলাইন ডেস্ক : দলের চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগারে রেখে কোনো নির্বাচনে যাবে না বলে জানিয়েছে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রহুল কবির রিজভী। খালেদা জিয়ার সাজা এবং নির্বাচনকালীন সরকার নিয়ে সমঝোতানা না হওয়ার মধ্যেই ওবায়দুল কাদের শনিবার বলেছিলেন, ‘বিএনপি নির্বাচনে আসবেই’ তার এ বক্তব্যের পরিপ্রেক্ষিতে রোববার রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ একথা জানান।

রিজভী বলেন, আমি বিএনপির পক্ষ থেকে সুস্পষ্টভাবে বলে দিতে চাই, বেগম খালেদা জিয়া বিএনপির অবিচ্ছেদ্য অংশ। তিনি দলের নেতা-কর্মীদের একমাত্র প্রেরণা। উইদাউট খালেদা জিয়া, নো ইলেকশন এটাই এখন জনগণের উচ্চারণ। বেগম জিয়াকে ব্যতিরেকে কোনো নির্বাচন হবে না। মামলা দিয়ে সাজা দিয়ে হাত-পা বেঁধে চক্রান্তের নির্বাচন করার ষড়যন্ত্র নস্যাৎ হয়ে যাবে। জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় দন্ডিত খালেদা জিয়া নির্বাচনে অংশ নিতে পারবেন কি না, তা আদালতের সিদ্ধান্তের উপর নিভর্রর করছে।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়া জেলে থাকলেও বিএনপি নির্বাচনে যাবে- এই তথ্য আপনি (ওবায়দুল কাদের) কোথায় থেকে পেলেন? আপনি কখনও কখনও এমনভাবে কথা বলেন, মনে হয় যেন একদিকে আপনি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, আবার মনে হয়, অন্যদিকে বিএনপিরও নীতিনির্ধারক। আমরা বললাম না, উনি বলে দিচ্ছেন! মাঝে মাঝে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমন উদ্ভট, অবাস্তব, বানোয়াট কথা বলেন, তিনি যে মানুষের কাছে হাসির পাত্র হচ্ছেন সেদিকে খেয়াল করছেন না। বেহাল সড়ক-মহাসড়কের মতোই তার বক্তব্য বেসামাল।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার রায়ের কপি নিয়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের দেয়া বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, কামরুল সাহেব বলেছেন রায়ের কপি পেতে দেরির দায় বিএনপির। উনি তো বলবেনই। কারণ পচা গম আমদানি ও চালের বাজার নিয়ন্ত্রণ করতে না পেরে আওয়ামী নেতা-কর্মীদের অবৈধভাবে চাল আমদানির সুযোগ দিয়ে চালের মূল্য বাড়িয়ে খাদ্যমন্ত্রী বেসামাল হয়ে গেছেন। এখন তিনি আওয়ামী সরকারের বেসুরো ভাঙা ঢোলের মতো কথা বলে যাচ্ছেন।

রিজভী বলেন, ব্রহ্মণবাড়িয়াতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বিরোধী দলের কর্মসূচিতে বাধা দেয়া হচ্ছে না। তাহলে স্বরাষ্ট্রমন্ত্রী তো একজন দায়িত্বশীল মন্ত্রী। উনার কথার তো প্রতিফলন থাকতে হবে? উনারা কি ভাবছেন দেশের মানুষ গন্ডমূর্খ? বলার কথা বলব, আর কাজের কাজ করবে।