খালিশপুরে গণসংযোগে আ’লীগ ও বিএনপি’র কর্মীদের হাতাহাতি

0
562

খুলনা টাইমস প্রতিবেদক : খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে গণসংযোগ চলাকালে আওয়ামী লীগ ও বিএনপির কর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর খালিশপুরস্থ আলমনগর এলাকায় এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যা সোয়া ৬টায় নগরীর ১৫নং ওয়ার্ডে গণসংযোগ শেষ করে আলমনগরের ১৩নং ওয়ার্ডের রেললাইনের বস্তিতে লিফলেট বিতরণ করছিলেন বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু। এসময় আওয়ামী লীগ ও যুবলীগ কর্মীরা নৌকা প্রতিক নিয়ে মিছিল করছিল। দু’পক্ষ মুখোমুখি হলে বিএনপি কর্মীরা উত্তেজিত হয়ে নৌকা প্রতিক ভাঙচুর করে এবং এক আওয়ামী লীগ কর্মীর উপর হামলা চালায়। তখন দু’পক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয় এবং আওয়ামী লীগ-বিএনপির সমর্থকরা হাতাহাতি জড়িয়ে পড়ে। দু’পক্ষের সমর্থকদের ধাওয়া পাল্টা ধাওয়া চলাকালে মেয়র প্রার্থী মঞ্জু নেতা কর্মীদের নিয়ে রেললাইন বস্তির দিকে চলে যান। পরে যুবলীগ কর্মীরা এ ঘটনার নিন্দা জানিয়ে এলাকায় মিছিল বের করে।
এদিকে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু’র নির্বাচনী গণসংযোগে হামলার অভিযোগ এনে জড়িতদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছেন নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক সাহারুজ্জামান মোর্ত্তজা এবং সদস্য সচিব আমীর এজাজ খান। এক বিবৃতিতে তারা বলেন, আকস্মিকভাবে আওয়ামী লীগ কর্মীরা ওপর হামলা করেছে। তাদের লাঠি ও কিল ঘুষির আঘাতে যুবদল কর্মী আব্দুস সামাদসহ ৪/৫ জন আহত হন।
আওয়ামী লীগের স্থানীয় কর্মী গোলাম রব্বানী জানান, ঘটনার সময় বিএনপির প্রচার মিছিলের কয়েকজন হঠাৎ করেই রাস্তায় টাঙ্গানো নৌকা প্রতীকের পোস্টার ছিঁড়ে ফেলে। এতে দুইপক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।
এ বিষয়ে খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরদার মোশাররফ হোসেন বলেন, আলমনগরে আওয়ামী লীগ ও বিএনপির মিছিলে দুইপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। তবে পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। এতে কেউ আহত হননি।