খানজাহান আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের ১৫ বছর পূর্তি উদযাপন

0
780

বিজ্ঞপ্তি: খানজাহান আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়, খুলনার গৌরবের ১৫ বছর পূর্তি উদ্যাপন ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম-২০১৮ অনুষ্ঠিত হয়েছে।
আজ (শনিবার) বিকালে বয়রা মুজগুন্নীতে প্রতিষ্ঠানের অডিটোরিয়াম ভবন মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। তিনি বলেন, দেশের উন্নয়নে কারিগরি শিক্ষার বিকল্প নেই। কর্মপোযোগি দক্ষতা অর্জনের জন্য শিক্ষার্থীদের সম্ভাব্য সুযোগ-সুবিধা প্রদান করা কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার মূল উদ্দেশ্য। তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে কারিগরি শিক্ষার ভূমিকা অপরিসীম। এই শিক্ষায় শিক্ষিত হলে কর্মসংস্থানের জন্য বিদেশে যেতে হবে না, দেশেই তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা সম্ভব।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন খুলনা জেলা প্রশাসক মো. আমিন উল আহসান এবং উপ-সচিব ও উপ প্রকল্প পরিচালক (স্টেপ) মোঃ ফখরুল কবির। অনুষ্ঠানে ঢাকা সেন্ট্রাল ইউনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজির বোর্ড অব ট্রাস্ট্রি চেয়ারম্যান প্রফেসর ড. গাজী মাহবুবুল আলমের সভাপতিত্বে বক্তৃতা করেন খানজাহান আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ইঞ্জিঃ মো. আবুল কালাম আজাদ।
এসময় সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া অনুষ্ঠানে চারজন বিশিষ্ট ব্যক্তিকে মানবাধিকার পুরস্কারে ভূষিত করা হয়।