খানজাহান আলী ও আড়ংঘাটা থানায় ৩টি কেন্দ্রে পরীক্ষার্থী ৮৩১ঃ ভোকেশনালে ৬১৩ পরীক্ষার্থী

0
469

ফুলবাড়ীগেট(খুলনা) প্রতিনিধি :
আজ থেকে শুরু হচ্ছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি). জুনিয়র দাখিল সার্টিফিকেট(জেডিসি) ও এসএসসি ভকেশনালের নবম শ্রেনীর বোর্ড ফাইলাল পরীক্ষা। নগরীর খানজাহান আলী ও আড়ংঘাটা থানা এলাকায় ৩টি কেন্দ্রে মোট ৮৩১ জন জেএসসি পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করছে। একই সাথে এসএসসি ভকেশনালের ১টি কেন্দ্রে নবম শ্রেনীর বোর্ড ফাইলাল পরীক্ষায় ৬১৩ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।
কেন্দ্র সচিব সুত্রে জানাগেছে, জেএসসি পরীক্ষায় গভঃ ল্যাবরেটরি হাই স্কুল (কেন্দ্র কোর্ড২২৪) কেন্দ্রে কেডিএ খানজাহান আলী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ৫৩ জন, আর আর এফ আদর্শ প্রি-ক্যার্ডেট মাধ্যমিক বিদ্যালয়ের ৫৪জন, খানাবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৭৬জন, ফুলবাড়ী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ১১৬জন সর্বমোট এই কেন্দ্রে ২৯৯জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। নতুন কেন্দ্র হিসাবে খানাবাড়ী মাধ্যমিক বালিকা বিদ্যালয়(৪৯৬)কেন্দ্রে গভঃ ল্যাবরেটরি হাই স্কুলের ১৬৮জন, কার্ত্তিককুল সালেহা মাধ্যমিক বিদ্যালয়ের ৫৮জন, মহেশ^ারপাশা মাধ্যমিক বিদ্যালয়ের ৪৮জন মোট এই কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে ২৭৪জন পরীক্ষার্থী। আরআরএফ আদর্শ প্রি-ক্যার্ডেট মাধ্যমিক বিদ্যালয়(৪৬৯) কেন্দ্রে খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি মাধ্যমিক বিদ্যালয়ের ১৬৪জন, সোনালী জুট মিলস উচ্চ বিদ্যালয়ের ৩৬জন, তেলিগাতী মাধ্যমিক বিদ্যালয়ের ৫৮জন মোট এই কেন্দ্রে পরীক্ষার্থী ২৫৮জন। এছাড়া দুই থানা এলাকায় এসএসসি ভকেশনালের নবম শ্রেনীর বোর্ড ফাইনাল পরীক্ষার একটি মাত্র কেন্দ্র তেলিগাতি কারিগরি প্রশিক্ষন কেন্দ্র। এই কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে খানজাহান আলী টেকনিক্যাল এন্ড বিএম কলেজের ৫০জন, আটরা মেট্রো টেকনিক্যাল এ্যান্ড বিএম কলেজের ২২জন এবং তেলিগাতি টিটিসির ৫৪১জন পরীক্ষার্থী।
এই তথ্য নিশ্চিত করে দায়িত্বপ্রাপ্ত থানা মাধ্যমিক শিক্ষা অফিসার রুমানাই ইয়াসমিন এই প্রতিবেদকে জানান, প্রশ^পত্র ফাঁস ও নকল রোধে এবং পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তায় সুষ্ট ও শান্তিপুর্ণ ভাবে পরীক্ষার আয়োজন করতে মন্ত্রণালয় ঘোষিত এবং কেএমপি কমিশনারের নিদের্শনা মোতাবেক সকল ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।