খাদ্যে ভেজালকারীদের চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণের সুপারিশ

0
269

টাইমস রিপোর্ট : দেশের জনগণের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করতে খাদ্যে ভেজাল মেশানোকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। সেইসঙ্গে ভেজাল রোধে গঠিত মোবাইল কোর্টের কার্যক্রম জোরদার করার সুপারিশ করা হয়েছে। বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে বৈঠক কমিটির সদস্য ও মন্ত্রী মো. কামরুল ইসলাম, আ,ক,ম বাহাউদ্দীন, মো. হাসিবুর রহমান স্বপন, খন্দকার আবদুল বাতেন এবং বেগম শিরিন নাঈম অংশ নেন। খাদ্য মন্ত্রণালয় ও অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে ২১তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয় এবং এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। একইসঙ্গে খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদফতরের অধীনস্থ বিভিন্ন সংস্থার শূন্য পদ পূরণের ক্ষেত্রে গৃহীত ব্যবস্থা সম্পর্কে তথ্য উপস্থাপন ও এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়। কমিটি মন্ত্রণালয় ও অধিদফতরের জনবলের অভাবে কাজের গতি যাতে শ্লথ হয়ে না যায় সেজন্য শূন্য পদগুলো দ্রুত পূরণ করার জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে নির্মণাধীন সাইলো ও খাদ্য গুদাম নির্মাণের অগ্রগতি নিয়ে আলোচনা হয়। কমিটি নির্মাণাধীন সাইলো ও খাদ্য গুদামসমূহ দ্রুত নির্মাণ শেষ করার পাশাপাশি অধিক পরিমাণ খাদ্য মজুদ রাখতে মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।