কয়রা ছাত্রলীগ বাতিল, নতুন কমিটির সভাপতি টিংকু : সম্পাদক রাসেল

0
1002

নিজস্ব প্রতিবেদক:
২২ দিন আগে সদ্য ঘোষিত কয়রা ছাত্রলীগ বাতিল করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বাতিল করে তারা নতুন করে পাঁচ সদস্যের কমিটি ঘোষনা করা হয়েছে। সদ্য ঘোষিত কমিটি বাতিলের ব্যাপারে প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে নিয়ম পরিপন্থি ভাবে কয়রা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়েছে। । এ জন্যই নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ হাওলাদারের সাথে কথা বললে তিনি বলেন, কেন্দ্র এ ব্যাপারে একক সিদ্ধান্ত নিয়েছে আমাদের এই ব্যাপারে কোন কিছু তারা আমাদের জিজ্ঞাসা করেনি ও আমাদেরও কিছু বলার নাই।
ও সাধারন সম্পাদক মোঃ ইমরান হোসেন, আমরা কেন্দ্রের সাথে কথা বলেই কয়রা ছাত্রলীগের কমিটি দিয়েছি। কিন্তু তারপরও অজানা কারনে ২২ দিনের মাথায় ছাত্রলীগের কমিটি বাতিল করে নতুন কমিটি ঘোষনা করা হলো। আমরা জেলা আওয়ামী লীগের সভাপতিকে বিষয়টি অবহিত করেছি। তিনি কেন্দ্রে এ বিষয়ে কথা বলবেন।
সদ্য ঘোষিত কমিটি হলো, মোঃ শরীফুল ইসলাম টিংকুকে সভাপতি ও হাদিউজ্জামান রাসেলকে সাধারণ সম্পাদক করে পাঁচ (৫) সদস্য বিশিষ্ট খুলনার কয়রা উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার (২৪ জুন) ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি মোঃ রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী যৌথ স্বাক্ষরে আগামী এক (১) বছরের জন্য এ কমিটি অনুমোদন দেন। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, খুলনা জেলা ছাত্রলীগ কর্তৃক নির্দেশনা পরিপন্থী কমিটি গঠন করার দায়ে কয়রা উপজেলা ছাত্রলীগের পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। নতুন কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি মোঃ তরিকুল ইসলাম (বাগালী), যুগ্ম-সাধারণ সম্পাদক আমিনুল হক বাদল ও সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা শেফার।
উল্লেখ্য ২২ দিন আগে ছাত্রলীগের যে কমিটি ঘোষনা করা হয়েছে সে সময় স্থানীয় সংসদ সদস্যের অনুসারীদের নাম না আসায় তিনি জেলা ছাত্রলীগের প্রতি নাখোস হন। এ সময় ছাত্রলীগের জেলা সভাপতি পারভেজ হাওলাদারের বাড়িতে কিছু দুর্বৃত্ত গিয়ে হুমকি দেয় বলে নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রলীগের কিছু নেতা-কর্মী জানান। তারা আরো জানান, কেন্দ্র ঘোষিত কমিটির সভাপতি মোঃ শরীফুল ইসলাম টিংকু মাদক ব্যবসায়ী, অনিয়মিত ছাত্র, সে দীর্ঘদিন মালয়েশিয়া থাকতেন। জাতীয় নির্বাচনের কিছুদিন আগে তিনি কয়রাই এসেছেন মালয়েশিয়া থেকে। এবং তার বিরুদ্ধে অর্থ আত্মসাত্মের একাধিক অভিযোগ রয়েছে। গত জুন মাসের ০২ তারীখে সালাউদ্দিন আহমেদকে সভাপতি ও এস এম সোহেল রানা সৌরভকে সাধারন সম্পাদক করে দুই সদস্য বিশিষ্ট কয়রা উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করে জেলা ছাত্রলীগ।
এ বিষয়ে ছাত্রলীগের সাবেক সিনিয়র নেতৃবৃন্দরা বলেন ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী এই ভাবে কোন সুনির্দিষ্ট অভিযোগ ছারা কেন্দ্র এ ভাবে কমিটি বাতিল করতে পারে না তেমনি সেন্ট্রাল ছাত্রলীগ জেলা ইউনিটির অন্তগর্ত কোন কমিটি দিতেও পারে না।