কয়রা উপজেলা বিএনপির সভাপতিসহ আটক ৯

0
559

খুলনা টাইমস প্রতিবেদক:
নাশকতার অভিযোগে খুলনার কয়রা উপজেলা বিএনপির সভাপতি ও পাইকগাছার আহ্বায়কসহ ৯ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে কয়রা উপজেলার চৌকুনি গ্রামের একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- কয়রা উপজেলা সভাপতি অ্যাডভোকেট মোমরেজুল ইসলাম, পাইকগাছা উপজেলা বিএনপির আহ্বায়ক ডা. আব্দুল মজিদ গাজী, পাইকগাছা পৌর বিএনপির সভাপতি অ্যাডভোকেট আ. সাত্তার, বিএনপির কেন্দ্রীয় নেতা আজিজুল বারি হেলালের ভাই জাহিদুল বারি রনি, বিএনপি নেতা ও প্রাক্তন ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন ডাবলু, কাজী হাবিবুর রহমান রিটু, বিকাশ মিত্র, ইগ্রাফিল হোসেন, তাজউদ্দিন আহমেদ ও আরিফ শেখ।
কয়রা থানার অফিসার ইনচার্জ (ওসি) এনামুল হক জানান, তারা নাশকতার পরিকল্পনায় উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলামের বাড়িতে সভা করছিলেন। গোপন সংবাদ পেয়ে ওই বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ ঘটনায় শনিবার রাতে কয়রা থানার এসআই কামরুল ইসলাম বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে ২৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৫০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।
তবে কয়রা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আমীন বাবুল দাবি করেছেন, মহেশ্বরীপুর ইউনিয়ন বিএনপির সেক্রেটারির বাড়িতে একটি দাওয়াতে অংশ নিয়েছিলেন আটককৃতরা। সেখান থেকে তাদেরকে আটক করার পর মামলা দিয়েছে পুলিশ।