কয়রায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্ণামেন্টে

0
596
{"uid":"bcabe134-0970-4097-951c-0df6efffc62b","origin":"unknown","total_effects_time":0,"total_effects_actions":0,"effects_applied":0,"effects_tried":0,"total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"total_editor_time":158,"total_editor_actions":{"text":2,"square_fit":1},"photos_added":0,"tools_used":{},"longitude":-1,"latitude":-1,"fte_image_ids":[]}

কয়রা প্রতিনিধি ঃ কয়রায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্ণামেন্ট-২০১৮ এর ইউনিয়ন পর্যায়ে ফাইনাল খেলা মহারাজপুর ইউনিয়ন পরিষদে সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ খেলার শুভ উদ্বোধন করেন ৪নং মহারাজপুর ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা জিএম আব্দুল্লাহ আল মামুন লাভলু। ইউনিয়ন পর্যায়ের ফাইনাল খেলায় ২১ টি স্কুল থেকে চুড়ান্ত পর্যায়ে ছাত্র ও ছাত্রীদের মধ্যে ৪ টি দল ফাইনালে অংশ গ্রহন করে। এতে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথঃ বিদ্যাঃ ফুটবল টুর্ণামেন্টে শ্রীরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪-০ গোলে মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কে পরাজিত করে ইউনিয়ন চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে দেয়াড়া অন্তাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় টাইব্রেকারে ৩-০ গোলে মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কে পরাজিত করে চ্যাম্পিয়ান অর্জন করে। খেলা শেষে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ান দল রানার্স আপ দলের মাঝে ট্রপি তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন কালনা সরঃ প্রাথঃ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মুজিবুর রহমান, মাওঃ কামরুল ইসলাম, মোছাঃ মনিরুন্নেছা,আঃ করিম, সহকারি শিক্ষক শামীম হোসেন, আবুল কালাম আজাদ, মাসুদ কামাল, রোকসানা খানম, খুকুমনি খানম, সাংবাদিক শাহজাহান সিরাজ, আশরাফুল যাভী, জিয়া, আল আমিন, তরকিুল আলম সহ ইউনিয়নের সকল ফুটবল প্রেমী দর্শক মন্ডলী। অনুষ্ঠানে প্রধান অতিথি জিএম আব্দুলাহ আল মামুন বলেন আমি চেয়ারম্যান হয়ে পরিষদে পানি ভরা খানা পুরন করে খেলার জন্য বালির মাঠ করেছি ইউনিয়নে প্রত্যেক প্রাইমারি, হাইস্কুল ও মাদ্রাসায় জার্সি দিয়েছি এবং এবার প্রত্যেক স্কুলে ফুটবল ও ক্রিকেট খেলার সরঞ্জাম দিব ইনশাল্লাহ।
কয়রায় ডরপের উদ্যোগে স্যানিটেশন খাতে ঘাটতি বাজেটের পরামর্শ সভা অনুষ্ঠিত
কয়রা প্রতিনিধিঃ কয়রায় ডরপের উদ্যোগে ও হেলভেটাস বাংলাদেশের সহযোগিতায় পানিই জীবন প্রকল্পের আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে পানি ও স্যানিটেশন খাতে ইউনিয়ন পরিষদের ঘাটতি বাজেট পুরণ প্রসংগে পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা পরিষদের হলরুমে উপজেলা চেয়ারম্যান মাওঃ আখম তমিজ উদ্দীনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল কুমার সাহা, বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান এ্যাডঃ শেখ আঃ রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আক্তার ও ডরপের প্রজেক্ট কোর্ডিনেটর আমীর খসরু। উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম সুলতান মাহমুদ, কয়রা প্রেস ক্লাবের সভাপতি এসএম হারুন অর রশীদ, সাধারণ সম্পাদক প্রভাষক শাহাবাজ আলী, ডরপের উপজেলা সমন্বয়কারি সায়েম হোসেন, আনোয়ার হোসেন, ইউপি সদস্য নাজমুন্নাহার, সাংবাদিক আকতারুল ইসলাম।
কয়রায় মহিলা ও শিশু উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত
কয়রা প্রতিনিধিঃ কয়রা উপজেলা মহিলা ও শিশু উন্নয়ন কমিটি সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২ টায় উপজেলা মহিলা ভাইস চেয়াম্যানের কার্যালয়ে ভাইস চেয়ারম্যান খালেদা আক্তারের সভাপতিত্বে প্রধান। অতিথি ছিলেন উপঃ চেয়ারম্যান মাওঃ আখম তমিজ উদ্দীন, বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান এ্যাডঃ আঃ রশিদ। উপস্থিত ছিলেন কয়রা সদর ইউপি চেয়ারম্যান এসএম শফিকুল ইসলাম, সুশিলন জেন্ডার অফিসার আরিফুর রহমান, টেকনিক্যাল অফিসার সফুরা খাতুনও সাংবাদিক আকতারুল ইসলাম। ইউএসএআইডির খাদ্য নিরাপত্তা কার্যক্রম নবযাত্রা প্রকল্পের সহযোগিতায় সভায় নারী ও পুরুষ নির্যাতন, বাল্য বিবাহ ও শিশু শ্রম হ্রাস করনের উপর আলোচনা করা হয়।