কয়রায় দুর্বৃত্তের দেওয়া আগুনে ঘর পুড়ে ছাই

0
278

কয়রা প্রতিনিধি: উপজেলার দক্ষিন বেদকাশির আংটিহারা খাসিটানা বেড়িবাঁধ সংলগ্ন একটি লোনা পানির চিংড়ি ঘেরের বাসা রাতের অন্ধকারে আগুন লাগিয়ে পালিয়েছে দুর্বৃক্তরা। এতে ওই ঘর সম্পূর্ণ পূড়ে ৩ লক্ষধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে ক্ষতিগ্রস্ত পরিবারে লোকজন। এ সময় ঘের মালিক আঃ রশিদ ঢালী সেখানে ছিলেন না। ১ এপ্রিল দিবাগত রাত ৩টার দিকে উপজেলার দক্ষিণ বেদকাশী ইউনিয়নে ৪ নং ওয়ার্ড আংটিহারা খাসিটানা গ্রামে এ ঘটনা ঘটে।ঘটনার পর সকালে ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শন করেছে দক্ষিণ বেদকাশি ইউপি চেয়ারম্যান জি এম শামছুর রহমান ।
ক্ষতিগ্রস্ত আঃ রশিদ ঢালী জানায়, গভীর রাতে শব্দ পেয়ে ঘুম থেকে উঠে আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে গ্রামবাসীর হাক চিৎকারে লোকজন জড়ো হন পানি দিয়ে আগুন নেভানোর জোর চেষ্টা করে । কিন্তু ততক্ষণে মুহুর্তের মধ্যে ঘেরের বাসার বসতঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যাই।ঘেরের এরামিট টিন এর বাসা সহ বাসায় থাকা আসবাবপত্র, একটি নতুন হিরো হোন্ডা মোটর সাইকেল, নগদ ১০ হাজার টাকা,প্রয়োজনীয় কাগজ পত্র, ডিড,হারি ও হিসাবের খাতাপত্র, দু’টি সোলার প্যানেল, লক্ষাধিক টাকা মূল্যের মাছ ধরার বড় ফাঁস জাল,আটন, ৮ বস্তা সার, হাড়ি পাতিলসহ ৩ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।তিনি আরও বলেন আমাদের ধারণা শত্রুতা মুলকভাবে দুর্বৃত্তরা এ ঘটনা ঘটিয়েছে।এব্যাপারে কয়রা থানা লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।দক্ষিন বেদকাশি ইউপি চেয়ারম্যান জিএম শামছুর রহমান ঘটনার সত্যতা শিকার করে বলেন,ঘটনা স্থান পরিদর্শ করে আইনের আশ্রয় নেওয়ার কথা বলা হয়েছে।
এ ব্যাপারে কয়রা থানা অফিসার ইনচার্জ রবিউল হোসেন বলেন, আগুনে চিংড়ি ঘেরের বাসা পুড়ে যাওয়ার বিষয়টি শুনেছি । লিখিত পেয়েছি তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।