কয়রায় জীবাণু নাশক স্প্রে সাংবাদিক সম্রাটের

0
500

কয়রা প্রতিনিধি : “নিজে সচেতন হোন, অন্যকে সচেতন করুন ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে নিয়ে কয়রা সদরে করোনা ভাইরাস প্রতিরোধের সচেনতায় চলাচলরত বিভিন্ন যান বাহনে জীবাণু নাশক ব্লিচিং পাউডার স্প্রে করছেন দৈনিক খুলনা টাইমস ও ঢাকা অবজারভার (কয়রা প্রতিনিধি) তুরুন উদিয়মান সাংবাদিক ওবায়দুল কবির (সম্রাট)। বৃহস্পতিবার (২৬মার্চ) বেলা সাড়ে ১০টায় সাংবাদিক ওবায়দুল কবির (সম্রাট) এর নিজ উদ্যোগে কয়রায় এই সর্ব প্রথম যানবাহনসহ পথচারীদের জীবাণুনাশক স্প্রে করা হয়। এসময় স্বেচ্ছাসেবী কাজে মিয়ারাজ হোসেন ও হাফেজ সাইদুল কবির, তার ২ ভাই উপস্থিত হয়ে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সেচ্ছায় স্প্রে ছিটানো কাজে নিয়োজিত ছিলেন।
সাংবাদিক ওবায়দুল কবির সম্রাট বলেন, বিশ্বের উন্নত দেশগুলোও করোনা প্রতিরোধে হিমশিম খাচ্ছে। করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে কয়রায় স্বল্প পরিসরে জীবাণুনাশক ঔষধ ছিটানো হচ্ছে। পর্যায়ক্রমে এলাকার সকল রাস্তায় স্প্রে করব ইনশাল্লাহ, তবে আগে জনবহুল এলাকায় দেয়া হবে। জনসাধারণের কথা চিন্তা করেই আমি এই উদ্যোগ নিয়েছি জানান তিনি। তিনি আরও বলেন আমাদের সকলকে সচেতন হতে হবে নিজ উদ্যোগে নিজ বাড়ি ও বাড়ির আশেপাশে জীবাণু নাশক ঔষধ স্প্রে করতে হবে। জনসাধারণের উদ্দেশ্যে বলেন, সরকারি সকল নির্দেশনা মেনে চলতে হবে।
বার বার সাবান দিয়ে ২০ সেকেন্ডে ভাল করে হাত পরিষ্কার করতে হবে । কোন অবহেলা করলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে। সকলকে জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না যাওয়া জন্য অনুরোধ করেন তিনি। এরমধ্যেই এ ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন মোট ৫ জন। তাই দেশের এ দুঃসময়ে দল মত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে। আমি আমার তরফ থেকে যতগুলো সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন রয়েছে তাদেরকে বিভিন্ন কর্মকাণ্ডে করোনা ভাইরাস বিস্তার রোধে উদ্বুদ্ধ করছি।
উপজেলা ব্যস্ততম এটি সড়কে বিভিন্ন স্থান আসা ভ্যান -অটোভ্যান, মোটরসাইকেল, ইজিবাইক ও পথচারীদের মাজে এই স্প্রে করা হয়। এতে চালক ও যাত্রী উভয়ের মাঝে সচেতনতা সৃষ্টি হচ্ছে।