ক্রীড়া সংগঠক আব্দুর রহমানের ইন্তেকাল : বিভিন্ন ক্লাবের শোক

0
929

ক্রীড়া প্রতিবেদক, খুলনাটাইমস:
খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থা ও জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক এবং মুসলিম স্পোটিং ক্লাবের প্রতিষ্ঠিাতা সভাপতি অধ্যাপক আব্দুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না…..রাজিউন)। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে স্থানীয় একটি নহাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। তিনি ১৯৮৪ সালে লস এঞ্জেলসে অনুষ্ঠিত অলিম্পিকে বাংলাদেশ দলের ম্যানেজার ছিলেন। অধ্যাপক আব্দুর রহমান ১৯৭৬ সাল থেকে ১৯৯২ সাল পর্যন্ত খুলনা জেলা ক্রীড়া সংস্থার এবং ১৯৮৯ সাল থেকে ২০০০ সাল ও ২০০৩ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।
রহমান স্যারের মৃত্যুতে গভীর শোক, শোকাহত পরিবারের প্রতি সমবেদনা ও মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিবৃতি দিয়েছেন জেলা ক্রীড়া সংস্থা, ইয়ং বয়েজ ক্লাব, জেলা ফুটবল অ্যাসোসিয়েশন, সোনালী অতীত ক্লাব, মোহামেডান স্পোটিং ক্লাব, লিটন স্মৃতি সংসদ, জেলা রেফারী অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

জেলা ক্রীড়া সংস্থা : জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ফুলের মালা দিয়ে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করেন জেলা প্রশাসক, খুলনা ও খুলনা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মো. আমিন উল আহসান, পুলিশ সুপার, খুলনা ও খুলনা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ নিজামুল হক মোল্যা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও খুলনা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ নূর-ই-আলম, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর), কেএমপি ও খুলনা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এস এম ফজলুর রহমান, খুলনা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এ্যাড. মোঃ সাইফুল ইসলাম, এস এম মোর্ত্তজা রশিদী দারা, মুস্তাফিজুর রহমান বাবলু, আজমল আহম্মেদ তপন, সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান অতিরিক্ত সাধারণ সম্পাদক হাজ¦ী মোঃ মোতালেব মিয়া, যুগ্ম-সম্পাদক শেখ হেমায়েত উল্লাহ, জি এম রেজাউল ইসলাম, কোষাধ্যক্ষ হাসান জহীর মুকুল, কার্যনির্বাহী পরিষদ সদস্য এস এম খালেদীন রশিদী সুকর্ন, মোঃ মোমতাজ আহম্মেদ (তুহিন), মোল্লা খায়রুল ইসলাম, ফরহাদ নেওয়াজ, মোঃ সুজন আহম্মেদ, মনোয়ার আলী মনু, শরীফ মোঃ বদরুজ্জামান (মামুন), নাজমুস সাদাত (সুমন), এস এম ইনামুল কবির, কনক রহমান, মোঃ মোস্তাফিজুর রহমান ফিরু, ফয়সাল আহম্মেদ পপা, এস ওয়াহিদুর রহমান বাবু, খান নজরুল ইসলাম, এ বি এম কামরুজ্জামান, শাহানাজ ফাতেমা আজাদ মৌরী, পারভীন রহমান, কার্যনির্বাহী পরিষদ সদস্য ও জেলা ক্রীড়া কর্মকর্তা মো. আলীমুজ্জামান।

ইয়ং বয়েজ ক্লাব : সভাপতি খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. মিজানুর রহমান মিজান, সহ-সভাপতি কাজী নাসিবুল হাসান সান্নু, এ মনসুর আজাদ, অ্যাড. রজব আলী, মো. আবজালুর রহমান ও জেড এ মাহমুদ ডন, সাধারণ সম্পাদক আলহাজ্ব আজমল আহমেদ তপন। যুগ্ম সম্পাদক মোরতুজা শেখ ও ফেরদৌস হোসেন লাবু। কোষাধ্যক্ষ নুরুল ইসলাম খান কালু, প্রচার ও সমাজ কল্যাণ সম্পাদক এম এ জলিল, ক্রীড়া সম্পাদক জিয়াউল হাসান লিটু, কার্যকরী সদস্য এড. শাহরিয়া মোর্শেদা আহমেদ, বিরেন ঘোষ, মহাসিনুর রহমান আফরোজ, মফিদুল ইসলাম টুটুল, শেখ ইশারুল হক, মো. ইকবাল হোসেন, জামিরুল হুদা জহর, মীর বরকত আলী ও জাকির হোসেন হাওলাদার।
জেলা ফুটবল এসোসিয়েশন : সভাপতি অ্যাড. সাইফুল ইসলাম, সহ-সভাপতি মোস্তাকুজ্জামান ও মো. মোতালেব মিয়া, সাধারণ সম্পাদক মো. ইউসুফ আলি, কার্যনির্বাহী সদস্য এস এম মোয়াজ্জেম রশিদী দোজা, এ মনসুর আজাদ, রেজাউল ইসলাম রাজ, একরামুল কবির মিল্টন, শেখ জামিল আকতার লেলিন ও শেখ হেমায়েত উল্লাহ।

সোনালী অতীত ক্লাব : সভাপতি আজমল আহমেদ তপন, সহ-সভাপতি এ মনসুর আজাদ, ইউনুস গাজী, আফজালুর রহমান, নুরুল ইসলাম খান কালু, সাধারণ সম্পাদক রেজাউল আহমেদ রাজ, যুগ্ম-সম্পাদক এস এম মনির, কোষাধ্যক্ষ মো. আবুল হোসেন আবুল, সাংগঠনিক সম্পাদক মুজিবর রহমান ফয়েজ, প্রচার সম্পাদক এম এ জলিল, দপ্তর সম্পাদক এসএম সোহরাব হোসেন, ক্রীড়া সম্পাদক শেখ হেমায়েত উল্লাহ, কার্যনির্বাহী সদস্য মো. খায়বার হোসেন সমেরু, তরিকুল ইসলাম সোহান ও মো. জাহিদ হাসান ডানোসহ ক্লাবের সকল সদস্যবৃন্দ।
মোহামেডান স্পোটিং ক্লাব : উপদেষ্টা ও সিটি মেয়র মো. মনিরুজ্জামান মনি, সভাপতি সৈয়দ জাহিদ হোসেন, সহ-সভাপতি ওহিদুজ্জামান খান পল্টু, সাধারণ সম্পাদক এ্যাড. গোলাম রহমান বাবু, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ্ আসিফ হোসেন রিংকু ও শহিদুল ইসলাম,
কার্যনির্বাহী সদস্য শেখ দিদারুল আলম, মোস্তফা আলম, মিজানুর রহমান, মনজুর হাসান অপু, খায়রুল ইসলাম খান জনি, সাইফুদ্দিন হিমু, শেখ জাহাঙ্গীর, বাবুল হোসেন বাবলা, মোজাম্মেল হক বুলু, প্রশিক্ষক একেএম ওহিদুল ইসলাম সেলিমসহ ক্লাবের সকল সদস্যবৃন্দ।
লিটন স্মৃতি সংসদ : সভাপতি ও নগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান এমপি, সহ-সভাপতি ফরিদ আহমেদ খোকন, সাধারন সম্পাদক মো. মনিরুজ্জামান চৌধুরী বাবু, সহ-সাধারন সম্পাদক শেখ নাজমুল কবির সাদী ও সাব্বির ওসমানী, কোষাধ্যক্ষ নিলয় মজুমদার বাবু, প্রচার সম্পাদক এম এ জলিল, ক্রীড়া সম্পাদক কার্ত্তিক চন্দ্র দে, সহ-ক্রীড়া সম্পাদক জয়নুল আবেদিন সাগর, শিক্ষা ও সাহিত্য সম্পাদক সমীর কুমার দে, সহ-শিক্ষা ও সাহিত্য সম্পাদক পারভেজ সাজ্জাত সুমন, সমাজ কল্যাণ ও পরিবার পরিকল্পনা বিষয়ক সম্পাদক আজিম উল্লাহ বাবর, দপ্তর সম্পাদক বিকাশ চন্দ্র রায় চৌধুরী, সদস্য করিম বাবু, শেখ আশরাফ-উজ-জামান, এড. মাহফিজুর রহমান, কামরুল হাসান রুমি, কামরুজ্জামান কামরুল ও মো. মাসুদ হোসেন, রাজা, রুমি, লাবলু, খায়রুল, জাকির, মনির, অহিদুলসহ ক্লাবের কর্মকর্তা-কর্মচারী এবং সদস্যবৃন্দ।
জেলা রেফারী অ্যাসোসিয়েশন : সহ-সভাপতি এ মনসুর আজাদ ও মোল্যা আফরুল ইসলাম,
সাধারন সম্পাদক এহসানুল হক, যুগ্ম-সাধারন সম্পাদক নৃপেন রায় চৌধুরীসহ অ্যাসোসিয়েশনের সকল সদস্যবৃন্দ।
বলাকা স্পোটিং ক্লাব : সভাপতি এফ এ বাকী, সহ-সভাপতি খলিলুল্লাহ ঝড়– ও জহিরুল ইসলাম জহির, সাধারন সম্পাদক মোস্তাকুজ্জআমান, যুগ্ম-সাধারন সম্পাদক কাউন্সিলর গিয়াস উদ্দিন বনি ও নাজমুল হক মুকুলসহ ক্লাবের কর্মকর্তা-কর্মচারী এবং সদস্যবৃন্দ।