কোয়ালিফায়ার ২ এ সাকিবদের প্রতিপক্ষ কলকাতা

0
395
রাজস্থান-অজিঙ্কা-রাহানে-দীনেশ-কার্তিক-কলকাতা-আরটিভি-অনলাইন-KOLKATA-RAJASNTAHN-RTV-ONLINE

স্পোর্টস ডেস্ক:

ইডেন গার্ডেন্সে অসাধারণ পারফরম্যান্স করে রাজস্থান রয়্যালসকে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এলিমিনেটর পর্বের এ ম্যাচ পার করে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শুক্রবার চলতি আইপিএলের কোয়ালিফায়ার ২ খেলতে নামবে নাইটরা। এদিন স্বাগতিকদের করা ১৬৯ রান তাড়া করতে নেমে রাজস্থান ম্যাচ হারল ২৫ রানে। থামল ৪ উইকেটে ১৪৪ রানে। ঘরের মাঠে স্পিনাররা দায়িত্ব নিয়ে ম্যাচ ঘুরিয়ে দিলেন।

কলকাতা শুরুতেই কয়েকটি উইকেট পড়ে চাপে পড়ে গিয়েছিল। সেখান থেকে অধিনায়ক দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেলরা ব্যাট হাতে দলকে সম্মানজনক রানে পৌঁছে দেন। ১৭০ রানের টার্গেট নিয়ে খেলতে নেমে রাজস্থান দারুণ শুরু করে। প্রথম ৫ ওভারে বোর্ডে বিনা উইকেটে ৪৭ রান তুলে ফেলে।

ষষ্ঠ ওভারের প্রথম বলে পীযূষ চাওলার বলে রাহুল ত্রিপাঠী ২০ রান করে ফেরেন। নিজের বলে দুরন্ত ক্যাচ নেন চাওলা। তারপরও রাজস্থানের হয়ে অধিনায়ক অজিঙ্কা রাহানে ও সঞ্জু স্যামসন দলকে টেনে নিয়ে যাচ্ছিলেন। ১ উইকেটেই একশো তুলে ফেলে রাজস্থান। ১৩ ওভারে বোর্ডে ১০৩ রান ছিল ১ উইকেটের বিনিময়ে।

শেষ ৭ ওভারে প্রয়োজন ছিল ৬৭ রান। সেখান থেকে ম্যাচে ফেরে বলিউড তারকা শাহরুখ খানের দলটি। রাহানেকে ৪৬ রানে কট অ্যান্ড বোল্ড করে ফেরান কুলদীপ যাদব। ব্যস সেখানেই ম্যাচ ঘুরে যায়। স্যামসন ৩৮ বলে ৫০ করলেও দলকে জেতাতে পারেননি।

শেষ অবধি মাত্র ৪ উইকেট খোয়ালেও কলকাতার স্পিন বোলারদের সামনে হার স্বীকার করতে বাধ্য হয় রাজস্থান। শেষদিকে প্রসিদ্ধ কৃষ্ণ ১৯তম ওভার করতে এসে মাত্র ৩ রান দিয়ে ১ উইকেট নিয়ে যান। কলকাতা ম্যাচ জেতে ২৫ রানে।

কেকেআরের হয়ে কুলদীপ ১৬ রানে ১ উইকেট, চাওলা ২৪ রানে ২ উইকেট ও প্রসিদ্ধ কৃষ্ণ ২৮ রানে ১ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

কলকাতা নাইট রাইডার্স

১৬৯/৭ (২০)

রাজস্থান রয়্যালস

১৪৪/৪ (২০)

ফল: কলকাতা ২৫ রানে জয়ী

ম্যাচ সেরা: আন্দ্রে রাসেল (কলকাতা)