কোহলিকে নিয়ে অদ্ভুত সিদ্ধান্ত!

0
346

স্পোর্টস ডেস্কঃ
বিরাট কোহলিকে বলা হয় ভারতীয় ক্রিকেটের সুপারম্যান। কিন্তু সুপারম্যান কোহলির জন্যও অদ্ভুত এক সিদ্ধান্ত নিয়ে চমকে দিয়েছে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) নির্বাচকরা। একইদিনে দুই স্থানে দুই দলের হয়ে খেলতে হবে কোহলিকে।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি কাউন্টি খেলতে যাওয়ার খবর পুরনো। ওদিকে আগামী জুনের শেষ সপ্তাহে আয়ারল্যান্ডে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। সেই সিরিজের জন্য কোহলিকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। একইসময় কাউন্টিতে সারের হয়ে ম্যাচ খেলার কথা তার। নির্বাচকদের এমন সিদ্ধান্তে বিভ্রান্ত ভারতের ক্রিকেট মহল।

কাউন্টি দল সারের সঙ্গে করা কোহলির চুক্তি অনুযায়ী ২৫-২৮ জুন ইয়র্কশায়ারের বিরুদ্ধে শেষ কাউন্টি ম্যাচ খেলার কথা কোহলির। কিন্তু ২৭ ও ২৯ জুন ডাবলিনে দুই টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ভারতের। একইসময়ে আলাদা দুই স্থানে কিভাবে উপস্থিত থাকবেন কোহলি তাই নিয়ে চলছে বিস্তর আলোচনা। নির্বাচকদের সিদ্ধান্তে নাখোশ অনেকে তীব্র বাক্যবাণে বিদ্ধ করছেন, মুন্ডুপাত করতেও ছাড়ছেন না।

ভারতীয় ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরি অবশ্য ‘সব ঠিক আছে’ দাবি করেন। কিন্তু বিভ্রান্তির মাত্রা ছাড়ায় যখন সারে তাদের ওয়েবসাইটে জানায়, জুনের পুরো মাস সারের হয়ে খেলবেন কোহলি। কোহলি যে তাদের হয়ে মৌসুমের শেষপর্যন্ত খেলবেন সে কথাও নিশ্চিত করেছে সারে। সূচি অনুযায়ী আইরিশদের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও কোহলির খেলার সুযোগ নেই বললেই চলে। ভারতীয় নির্বাচকদের এমন বিভ্রান্তিকর সিদ্ধান্ত নিয়ে উষ্মা প্রকাশ করেছে কাউন্টির অন্যতম সেরা দলটি।

ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি সিরিজের দল: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, রোহিত শর্মা, লোকেশ রাহুল,সুরেশ রায়না, মণীশ পাণ্ডে, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীনেশ কার্তিক, যুজবেন্দ্র চহাল, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার,যশপ্রীত বুমরা, হার্দিক পান্ডিয়া, সিদ্ধার্থ কউল, উমেশ যাদব।