কোস্টারিকাকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু সার্বিয়ার

0
370

ক্রীড়া ডেস্ক, খুলনাটাইমস:
জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো সার্বিয়া। রাশিয়া বিশ্বকাপে রবিবার কোস্টারিকাকে ১-০ গোলে হারালো তারা। সার্বিয়ার পক্ষে একমাত্র গোলটি করেন আলেকজান্ডার কোলারভ। সার্বিয়ার পরবর্তী ম্যাচ আগামী ২২ জুন। এদিন সুইজারল্যান্ডের মুখোমুখি হবে তারা। এরপর ২৭ জুন তাদের প্রতিপক্ষ ব্রাজিল। অন্যদিকে, আগামী ২২ জুন কোস্টারিকার প্রতিপক্ষ ব্রাজিল। এরপর ২৭ জুন তাদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড।

সামারাতে অনুষ্ঠিত ম্যাচটিতে আজ প্রথমার্ধে কোনো দলই গোল করতে পারেনি। গোলশূন্য সমতায় থেকে বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে কিছুক্ষণের মধ্যে এগিয়ে যায় সার্বিয়া। ম্যাচের ৫৬তম মিনিটে ফ্রি-কিক থেকে কেইলর নাভাসকে বোকা বানিয়ে বল জালে জড়ান আলেকজান্ডার কোলারভ।

ম্যাচে বল দখলের লড়াইয়ের হিসাব করলে এগিয়ে ছিল কোস্টারিকা। ম্যাচের ৫৩ শতাংশ সময় ধরে বল ছিল তাদের পায়ে। ৪৭ শতাংশ সময় ধরে বল দখলে রেখেছিল সার্বিয়া। কিন্তু শেষমেশ সার্বিয়াই হাসিমুখে মাঠ ছেড়েছে। আর হতাশাজনকভাবে বিশ্বকাপ মিশন শুরু করেছে কোস্টারিকা।

২০১৪ সালে ব্রাজিলে অনুষ্ঠিত বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলেছিল কোস্টারিকা। অন্যদিকে, সার্বিয়া এর আগে সর্বশেষ বিশ্বকাপে খেলেছে ২০১০ সালে। সেবার গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল তারা।

দল দুইটি লড়াই করছে গ্রুপ ‘ই’ থেকে। এই গ্রুপে অন্য দুইটি দল হচ্ছে ব্রাজিল ও সুইজারল্যান্ড। আজ বাংলাদেশ সময় রাত বারোটায় ব্রাজিল ও সুইজারল্যান্ড মুখোমুখি হবে।

গত ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপে। টুর্নামেন্টে মোট ৩২টি দল অংশ নিচ্ছে। আগামী ১৫ জুলাই অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। গত আসরে শিরোপা জিতেছিল জার্মানি। আর রানার আপ হয়েছিল আর্জেন্টিনা।