কোস্টগার্ডের অভিযানে মাছের পোনা ও কারেন্ট জালসহ জেলে আটক

0
434

মংলা (বাগেরহাট) প্রতিনিধি, খুলনাটাইমস:
কোস্ট গার্ড পশ্চিম জোনের সিজি কন্টিনজেন্ট নেছারাবাদ এর একটি টহল দল পিরোজপুর জেলার সরুপকাঠি থানার অর্ন্তগত রাজবাড়ি লঞ্চঘাট এলাকায় সন্ধ্যা নদীতে অভিযান পরিচালনা করে প্রায় পাচ লক্ষটি ফাইসামাছের পোনা, এক লক্ষ মিটার শ্রীম্পফ্রাই জাল, এক লক্ষ মিটার কারেন্ট জাল, একটি কাঠের ইঞ্জিনচালিত নৌকাসহ একজন জেলেকে আটক করেছে। গত ১৭ ফেব্রæয়ারি রাতে তাকে আটক করা হয়।
কোস্ট গার্ড সূত্র জানায়, জব্দকৃত মালামালের আনুমানিক বাজার মূল্য প্রায় ৮২ লক্ষ টাকা। এ সময়ে কোস্ট গার্ড টহল দলের উপস্থিতি টের পেয়ে জেলেরা নৌকা থেকে লাফিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্ট গার্ড সদস্যরা একজন জেলেকে আটক করতে সক্ষম হয়। আটককৃত জেলে চুন্নু শেখ (৫৫) পিরোজপুরের গুলারহাাটের বাকাটিয়া গ্রামের আমির আলী শেখ এর ছেলে।
কোস্টগার্ড সূত্র আরও জানায়, বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী গত ১০ জানুয়ারি ২০১৮ তারিখ হতে জাটকা রক্ষা অভিযান পরিচালনা করছে এবং এ অপারেশানের অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হয়। কোস্ট গার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মা ইলিশ ও জাটকা নিধন রোধে কোস্ট গার্ড জিরো টলারে›স নীতি অবল¤¦ন করে থাকে। কোস্ট গার্ডের অভিযান অব্যাহত রয়েছে এবং উক্ত সাফল্য নিয়মিত অভিযানের অংশ। জব্দকৃত জালগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা নেছারাবাদ এর উপস্থিতিতে পুড়িয়ে ধ্বংস করে ও পোনাগুলো সন্ধা নদীতে অবমুক্ত করা হয়। আটককৃত জেলেকে নৌকাটিসহ নেছারাবাদ ফিশারী অফিসে হস্তান্তর করা হয়েছে।#