কোটা আন্দোলনকারী নেতাকে হুমকি: প্রতিবাদে জাবিতে বিক্ষোভ

0
444
কোটা_rtvonline.com

অনলাইন ডেস্কঃ

কোটা সংস্কার আন্দোলনকারী সংগঠনের কেন্দ্রীয় দুই নেতাকে ছাত্রলীগ কর্তৃক হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

হুমকির শিকার নুরুল হক নুরু এবং রাশেদ খান দুজনই কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সংগঠন ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ এর যুগ্ম-আহ্বায়ক।

বুধবার (১৬ মে) দুপুরে বৃষ্টির বাধা উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে থেকে মিছিলটি শুরু করেন শিক্ষার্থী। পরে প্রশাসনিক ভবন, কলা ও মানবিকী অনুষদ, সমাজবিজ্ঞান অনুষদ ভবন প্রদক্ষিণ করে শহীদ মিনারের প্রাদদেশে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক শাকিলুজ্জামান ছাত্রলীগকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনারা এই ছাত্রসমাজকে হত্যার হুমকি ও হামলা করে আন্দোলন থেকে বিরত রাখতে পারবেন না। বরং এই ছাত্রসমাজ চাইলে ছাত্রলীগকে দমিয়ে রাখতে পারে। ছাত্রলীগের একটা সুনাম আছে। আপনারা সেই সুনামকে ধরে রাখুন।’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার মুখপাত্র খান মুনতাসির আরমান বলেন, ‘এদেশ যৌক্তিক ছাত্র আন্দোলনের হাত ধরেই স্বাধীন হয়েছে। তাই এই যৌক্তিক কোটা সংস্কার আন্দোলনে যারা হামলা করে ও হত্যার হুমকি দেয় এর দায়ভার প্রধানমন্ত্রীকেই নিতে হবে।’

তিনি আরও বলেন, ‘ছাত্রসমাজ আগ্নেয়গিরির লাভার ন্যায়। তারা জ্বলে ওঠলে আর কেউ থামাতে পারবে না। যার প্রমাণ বায়ান্ন, বাষট্টি, ঊনসত্তরের মত ছাত্র আন্দোলন। তাই আমাদের আহ্বান আপনারা আমাদেরকে হুমকি-দামকি দেয়া বন্ধ করুন।