কোটালীপাড়ায় ১০ শিক্ষক আজীবন বহিস্কার

0
308

 

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি, খুলনাটাইমস:

গোপালগঞ্জের কোটালীপাড়ায় এসএসসি পরীক্ষা কেন্দ্রে দ্বায়িত্ব অবহেলার দায়ে ১০ শিক্ষককে বহিস্কার করা হয়েছে। মঙ্গলবার উপজেলার বলুহার ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার জিলাল হোসেন ওই ১০ শিক্ষককে আজীবন বহিস্কার করনে।

বহিস্কৃত শিক্ষকরা হলেন, প্রশান্ত বাড়ৈ, মনিরা বেগম, মনির হাওলাদার, কবিতা কীর্ত্তনীয়া, অশোক জয়ধর, শামিম আহমেদ, মহসিন তালুকদার, লায়েকুজ্জামান, নিয়াজ মকদুম ও জয়প্রকাশ বিশ্বাস।

কোটালীপাড়া এসএসসি পরীক্ষা কেন্দ্রের সচিব সুরেশ দাস জানান, ইসলামিয়া মাদ্রাসা কেন্দ্রে এসএসসি’র পদার্থ বিজ্ঞান, ফিন্যান্স ও ব্যাংকিং এবং বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা বিষয়ে পরীক্ষা শুরু হয়। পরীক্ষায় পরীক্ষার্থীদের বিভিন্ন সেটের প্রশ্ন বিতরণ করা হয়। কিন্তু পরীক্ষার্থীরা খাতায় একই প্রশ্ন কোড পূরণ করে। ওই কেন্দ্রে দ্বায়িত্বরত ১০ শিক্ষক পরীক্ষার্থীদের প্রশ্ন কোড যাচাই বাচাই না করে স্বাক্ষর করেন। এতে শিক্ষরা সঠিক দ্বায়িত্ব পালন না করে অবহেলা করছেন।

উপজেলা নির্বাহী অফিসার পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে গিয়ে শিক্ষকদের দ্বায়িত্ব অবহেলার বিষয়টি দেখতে পান। পরে তিনি ওই ১০ শিক্ষককে পরীক্ষার দ্বায়িত্ব থেকে বহিস্কার করনে। ওই শিক্ষকরা আর কোন দিনই পরীক্ষার দায়িত্ব পালন করতে পারবেন না। তাৎক্ষণিকভাবে বাইরে থেকে শিক্ষক এনে পরীক্ষা সম্পন্ন করা হয় বলে জানান কেন্দ্র সচিব। #