কেসিসি মানবববর্জ্য শোধনাগার প্রকল্প দেশে-বিদেশে অনুকরণীয় : মেয়র

0
351

সংবাদ বিজ্ঞপ্তি:

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান বলেছেন, মানববর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম আরো গতিশীল করে খুলনাকে পরিবেশ বান্ধব নগরীতে পরিণত করতে হবে। তিনি বলেন, ইতোমধ্যে কেসিসি’র উদ্যোগে রাজবাঁধ নামক স্থানে মানবববর্জ্য শোধনাগার নির্মাণ করা হয়েছে যা স্বাস্থ্যসম্মত পরিবেশ সৃষ্টিতে অবদান রাখছে এবং দেশে-বিদেশে অনুকরণীয় হয়ে উঠেছে। কেসিসি এ ধরণের আরো পরিবেশ বান্ধব প্রকল্প বাস্তবায়ন করবে। আগামীতে সুয়ারেজ পাইপ লাইন নির্মাণের মাধ্যমে নগরীতে আরো উন্নত স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করা হবে বলে সিটি মেয়র উল্লেখ করেন।

সিটি মেয়র বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর শেরে বাংলা রোডস্থ নাগরিক ফোরাম-খুলনার কেন্দ্রীয় কার্যালয়ে নিয়মিত ও নিরাপদ সেপটিক ট্যাঙ্ক পরিস্কার প্রচারাভিযানের অংশ হিসেবে মানব বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তৃায় এ কথা বলেন। নাগরিক ফোরাম খুলনার নেতৃবৃন্দ, বিভিন্ন ধর্মের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ এবং বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের আনুষ্ঠানিকভাবে আধুনিক মানব বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে অবগত করানোর লক্ষ্যে খুলনা সিটি কর্পোরেশন এ কর্মশালার আয়োজন করে।

কেসিসি’র বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর কেএম হুমায়ুন কবীর-এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন শিক্ষা, স্বাস্থ্য ও স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এ্যাড. শেখ জাহাঙ্গীর হুসাইন হেলাল। অন্যান্যের মধ্যে নাগরিক ফোরাম-খুলনার সহসভাপতি শাহিন জামাল পন, সংরক্ষিত আসনের সাবেক কাউন্সিলর হালিমা ইসলাম, কেসিসি’র স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, এসএনভি নেদারল্যান্ডস ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের বিসিসি এ্যাডভাইজার এসএএম হুসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।