কেসিসি নির্বাচন নিয়ে নির্বাচন কমিশনার কবিতা খানমের মতবিনিময়

0
581

তথ্য বিবরণী : প্রশ্নের উর্ধে উঠে নির্বাচন কমিশন একটি সুষ্ঠু, সুন্দর এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে সকল পদক্ষেপ গ্রহণ করেছে। নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম আজ সন্ধ্যায় খুলনা সার্কিট হাউজে স্থানীয় প্রশাসন, রিটার্নিং অফিসার, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী রিটানির্ং অফিসার ও সহায়ক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেন, নির্বাচন পূর্ববর্তী রাতটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সময়ে যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সজাগ থাকতে হবে। তিনি আরও বলেন, ভোটাররা যাতে নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগ করতে পারে এবং ভোটারদের মধ্যে আস্থা তৈরি হয় সে পরিবেশে অক্ষুন্ন রাখতে হবে। তিনি খুলনা ঘুরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে যে সমন্বয় লক্ষ্য করেছেন তা যেন নির্বাচন প্রক্রিয়া শেষ হওয়া পর্যন্ত অক্ষুন্ন থাকে তার ওপর জোর দেন।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন। এসময় খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবীর, নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব (আইন) সেলিম মিয়া, যুগ্ম সচিব আব্দুল বাতেন, খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান, পুলিশ সুপার নিজামুল হক মোল্যাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী অন্যান্য বাহিনীর প্রতিনিধি এবং জুডিসিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট,রিটার্নিং অফিসারসহ নির্বাচনী কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী প্রতিষ্ঠানের দপ্তর প্রধানরা কেসিসি নির্বাচন সুষ্ঠু করতে তাদের পরিকল্পনা তুলে ধরেন।