কেসিসি নির্বাচনে আ’লীগ হার্ড লাইনে : ৯ বিদ্রোহী বহিস্কার

0
552

খুলনা টাইমস প্রতিবেদক
খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনকে কেন্দ্র করে কঠোর অবস্থানে রয়েছে ক্ষমতসীন দল আওয়ামী লীগ । দলীয় শৃংখলা ভঙ্গ ও সংগঠন পরিপন্থী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থেকে কেসিসি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় আওয়ামী লীগ ও যুবলীগের আরও ৯ নেতাকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে সদর থানা আওয়ামী লীগের ৬ জন ও মহানগর যুবলীগের ৩ জন রয়েছেন। এর আগে মঙ্গলবার রাতে খানজাহান থানা আওয়ামী লীগ ২ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এফ এম জাহিদ হাসান জাকিরকে বহিষ্কার করা হয়। সদর থানা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম ও মহানগর যুবলীগ আহবায়ক অ্যাডভোকেট আনিসুর রহমান পপলু এসব তথ্য নিশ্চিত করেছেন।
বহিষ্কৃত আওয়ামী লীগের ৬ কাউন্সিলর প্রার্থী হচ্ছেন: ২২ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আওয়ামী লীগের মো. নুর ইসলাম নুরু, ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী যুব শ্রমিক লীগের নেতা আসাদুর রহমান আসাদ, ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী স্বেচ্ছাসেবক লীগের নেতা ইউসুফ আলী মন্টু ও জিএম আব্দুর রব, আওয়ামী লীগের শরিফুল ইসলাম মুন্না এবং সংরক্ষিত ৯ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের নেতা সাহানুর বেগম।
যুবলীগ থেকে বহিষ্কৃত ৩ নেতা হলেন ২৫ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী শেখ শহীদ আলী, ৩১ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী যুবলীগ নেতা ইউসুফ আলী মন্টু ও ১১নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী যুবলীগের আহবায়ক জামান মোল্লা জেলিম।
সদর থানা আওয়ামী লীগ সভাপতি স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়েছে, ‘উল্লেখিত নেতারা বিদ্রোহী প্রার্থী হিসেবে দলীয় নির্দেশ অমান্য করে সিটি করপোরেশনে স্ব স্ব ওয়ার্ডে মনোনয়ন পত্র দাখিল করেন। নিষেধ করা সত্ত্বেও তারা বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা মনোনীত প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। ফলে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গ করায় তাদের বহিষ্কার করা হয়েছে।’
উল্লেখিত ব্যক্তিদের সঙ্গে দলের সব নেতাকর্মীকে যোগাযোগ না করার জন্য চিঠিতে আহ্বান জানিয়েছেন সদর থানা আওয়ামী লীগ সভাপতি এ্যাড. মো. সাইফুল ইসলাম।
খুলনা মহানগর যুবলীগের আহবায়ক অ্যাডভোকেট আনিসুর রহমান পপলু, যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান সাগর ও হাফেজ মো.শামীম এক যুক্ত বিবৃতিতে দলীয় এ সিদ্ধান্ত জানান। নেতৃবৃন্দ বিবৃতিতে বহিষ্কৃত যুবলীগ নেতাদের সঙ্গে যুবলীগের নেতা কর্মীদের কোনও ধরনের সম্পর্ক না রাখার আহ্বান জানান।