কেসিসি নির্বাচনে আচরণবিধি অনুসরণে মাঠে নামছে ১০টি ভ্রাম্যমান আদালত

0
344

এম জে ফরাজী ও ইয়াছিন আরাফাত:
আসন্ন খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচনে সার্বক্ষণিক দায়িত্ব পালনের লক্ষ্যে আগামী ২৪ এপ্রিল মঙ্গলবার থেকে মাঠে নামছে ভ্রাম্যমান আদালতের ১০টি টিম। নির্বাচন কমিশন ও বিভাগীয় কমিশনার এর নির্দেশে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়ে ১০টি পৃথক টিম নিয়োগ করা হয়েছে। আগামী ২৪ এপ্রিল থেকে ১২ মে পর্যন্ত প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি অনুসরণে খুলনা সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ডে তারা দায়িত্ব পালন করবেন। গতকাল বৃহস্পতিবার জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. আমিন উল আহসান স্বাক্ষরিত এ পত্রে এ তথ্য জানানো হয়।
পত্রে উল্লেখ করা হয়, ‘নির্বাচন কমিশন- সচিবালয়, ঢাকা এর ১২/০৪/১৮ তারিখের ১৭.০০.০০০০.০৩৪.৩৮.০১৫.১৭-২৩১ নম্বর স্মারক এবং বিভাগীয় কমিশনার খুলনার ১৭/০৪/১৮ তারিখের ০৫.৪৪.০০০০.০০৬.১৪.০০৪.১৮-২১৭ নম্বর স্মারক মোতাবেক মোবাইল কোর্ট আইন, ২০০৯ আওতায় আইন শৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধ কার্যক্রম এবং উক্ত আইনের আওতায় তফসিলে বর্ণিত স্থানীয় সরকার আইন অনুযায়ী সিটি নির্বাচনে দায়িত্ব পালনের লক্ষ্যে নির্বাচনী আচরণবিধি অনুসরণের নিমিত্তে মোবাইল কোর্ট পরিচালনার জন্য নিয়োগ করা হলো।’
জেলা প্রশাসন সূত্র জানায়, ১, ২ ও ৩নং ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আরাফাতুল ইসলাম, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুস্মিতা সাহা, ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইমরান খান, ১০, ১১ ও ১২নং ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান, ১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন, ১৬, ১৭, ১৮ ও ১৯নং ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন, ২০, ২১ ও ২২নং ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন, ২৩, ২৪ ও ২৫নং ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জুবায়ের হোসেন চৌধুরী, ২৬, ২৭ ও ২৮নং ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল আফরোজ স্বর্ণা, ২৯, ৩০ ও ৩১নং ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম।