কেসিসি’র ভেজাল বিরোধী অভিযানে ১১ বস্তা খেজুর বাজেয়াপ্ত, জরিমানা

0
466

নিজস্ব প্রতিবেদক:
খুলনা সিটি কর্পোরেশনের উদ্যোগে গতকাল রবিবার সকালে নগরীর বড় বাজারে ভেজাল বিরোধী অভিযান পরিচালিত হয়েছে। পবিত্র মাহে রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধকল্পে গঠিত কমিটি নিয়মিত অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করে।
অভিযানকালে বড় বাজারের নব রূপালী ভান্ডারে খাবার অনুপযোগী খেজুর রাখার অপরাধে ভান্ডারের মালিক জিহাদুল ইসলাম’কে ২০ হাজার টাকা এবং ক্লে রোডের ব্যবসায়ী মো: আব্দুর রউফ’কে পঁচা ও খাবার অনুপযোগী খেজুর বিক্রির দায়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কেডি ঘোষ রোডস্থ মরিয়ম হোটেল এন্ড রেস্টুরেন্টে পঁচা ও ফাঙ্গাসযুক্ত খাবার বিক্রির দায়ে হোটেল মালিক’কে ৫ হাজার টাকা এবং কেডি ঘোষ রোডস্থ বাংলাদেশ বেকারীতে মেয়াদ উত্তীর্ণ বিস্কুট রাখার দায়ে বেকারী মালিক’কে ১০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। খাবার অনুপযোগী ও অস্বাস্থ্যকর পরিবেশে সংরক্ষণ করায় ১১ বস্তা খেজুর বাজেয়াপ্ত করা হয়। অভিযানকালে ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শন, খাদ্য দ্রব্য সংরক্ষণের স্থান ও বাজার দর পর্যবেক্ষণ করা হয়।
কেসিসি’র নির্বাহী ম্যাজিষ্ট্রেট খান মাসুম বিল্লাহ-এর নেতৃত্বে পরিচালিত অভিযানে ভেটেরিনারী অফিসার ডা. মো: রেজাউল করিম, বাজার সুপার মো: সেলিমুর রহমান, বাজার নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পরিদর্শক মেহেদী হাসান বুলবুল, স্যানিটারি ইন্সপেক্টর নবজিৎ বাইন, স ম আকমল, মোল্লা জিল্লুর রহমান, সহকারী বাজার সুপার লিয়াকত হোসেন প্রমুখ অংশগ্রহণ করেন। খুলনা মেট্রোপলিটন পুলিশের একটি টীম অভিযানে সার্বিক সহযোগিতা করে। পবিত্র মাহে রমজানে বাজার মূল্য স্থিতিশীল রাখা ও খাদ্যে ভেজাল প্রতিরোধকল্পে কেসিসি’র এ অভিযান অব্যাহত থাকবে।