কেএমপি কমিশনার হুমায়ুন কবির ডিআইজি পদে পদোন্নতি পেলেন

0
1783

খুলনা টাইমস প্রতিবেদক:
খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মোঃ হুমায়ুন কবির পিপিএম ডিআইজি পদে পদোন্নতি পেয়েছেন। বুধবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব মো: কামরুল হাসান তালুকদার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে।

গত ৫ জুন তিনি অতিরিক্ত ডিআইজি থাকা অবস্থায় কেএমপিতে যোগদান করেছিলেন। এর আগে তিনি পুলিশ হেডকোয়ার্টারস (ক্রাইম ম্যানেজমেন্ট) হিসেবে দায়িত্ব পালন করেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলায় জন্ম গ্রহণ তিনি। বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি ও এমএস পাশের পর বিসিএস পরীক্ষার মাধ্যমে ১৯৯১ সালে এএসপি হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন।

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ হুমায়ুন কবির এর আগে তিনি রংপুর রেঞ্জ ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১০ ও ২০১১ সালে ভাল কাজের স্বীকৃতি স্বরূপ ও ওএচ’ঝ ঊীবসঢ়ষধৎু এড়ড়ফ ঝবৎারপবং ইধঃপয পদক এবং ২০১৫ সালে পিপিএম পদক পান। বিভিন্ন পেশাগত দায়িত্ব পালনের জন্য উচ্চতর প্রশিক্ষণে দেশের বাইরে সিংগাপুর, ভারত, অস্ট্রেলিয়া, মালেশিয়ায় ভ্রমণ করেন।

তিনি লাইরেরিয়া এবং সিয়েরালিওনে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণ করে আন্তর্জাতিকভাবে শান্তিরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দু’ছেলে সন্তানের জনক।