কেএমপি’র দক্ষ ৩ জন পুলিশ অফিসারের কর্মের স্বীকৃতি স্বরূপ রাষ্ট্রীয় পদক লাভ

0
76

নিজস্ব প্রতিবেদক
২০২৩ সালে সততা, নিষ্ঠা ও কর্মদক্ষতার সহিত সরকারি দায়িত্ব পালন, অপরাধ নিয়ন্ত্রণে ভূমিকা এবং জনবান্ধব পুলিশি সেবা প্রদানের জন্য খুলনা মেট্রোপলিটন পুলিশের দক্ষ, চৌকস, মেধাবী ও মানবিক ৩ জন অফিসার রাষ্ট্রীয় পদকে ভূষিত হয়েছেন। এদের মধ্যে ১ জন বিপিএম পদক এবং ২ জন পিপিএম পদকে ভূষিত হয়েছেন।
কেএমপি’র ডেপুটি পুলিশ কমিশনার (দক্ষিণ) মোহাম্মদ তাজুল ইসলাম ২০২৩ সালে খুলনা মহানগরী এলাকা হতে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধারপূর্বক শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে অবৈধ মাদকদ্রব্যের বড় চালান উদ্ধার, খুন, ডাকাতি, ধর্ষণ ও চাঞ্চল্যকর মামলার সমূহের রহস্য উদঘাটন, আলামত উদ্ধার এবং আসামি গ্রেপ্তারসহ কমিউনিটি পুলিশিং এবং বিট পুলিশিং কর্মকান্ডের মাধ্যমে সামাজিক সচেতনতামূলক প্রোগ্রামগুলোতে অংশগ্রহণ করে অপরাধ হ্রাসে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় বাংলাদেশ পুলিশ বাহিনীতে প্রশংসনীয় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ “বিপিএম-সেবা” পদকে ভূষিত হয়েছেন।
কেএমপি’র খুলনা থানার অফিসার ইনচার্জ কামাল হোসেন খাঁন ২০২৩ খুলনা মহানগরী এলাকা হতে আগ্নেয়াস্ত্র-গুলি ও দেশীয় তৈরি অস্ত্র উদ্ধার, চোর চক্রের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করে চোরাই মোটরসাইকেল, ট্রাক, চোরাই গরু উদ্ধার পূর্ব চোরচক্রের সক্রিয় সদস্য গ্রেপ্তার। মৃত্যুদÐ ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেপ্তার। বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার। অপরাধ নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে অনবদ্য ভূমিকা পালন করেছেন। পাশাপাশি কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে সামাজিক সচেতনতামূলক কর্মকাÐ পরিচালনা করে স্থানীয়ভাবে অপরাধ কমিয়ে আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় বাংলাদেশ পুলিশ বাহিনীতে প্রশংসনীয় অবদান রাখার স্বীকৃতি স্বরূপ “পিপিএম-সেবা” পদকে ভূষিত হয়েছেন।
কেএমপি’র সোনাডাঙ্গা মডেল থানার এসআই (নিঃ) অনুপ কুমার সোনাডাঙ্গা থানা এলাকা হতে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র গুলি উদ্ধারপূর্বক অস্ত্র ব্যবসায়ী শীর্ষ সন্ত্রাসী গ্রেপ্তার করেন। তিনি মাদকদ্রব্যের বড় চালান উদ্ধারসহ আসামি গ্রেপ্তার সরকারি দায়িত্বে কর্মনিষ্ঠা ও পেশাদারিত্বের সাথে পালন, চাঞ্চল্যকর মামলাসমূহের রহস্য উদঘাটন, কৃতিত্বপূর্ণ, সাহসীকতা এবং বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশ বাহিনীতে প্রশংসনীয় অবদান রাখার জন্য “পিপিএম” পদকে ভূষিত হয়েছেন।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার তাদের কাজের স্বীকৃতি স্বরুপ বিপিএম-সেবা, পিপিএম-সেবা এবং পিপিএম পদকে ভূষিত করায় আমরা খুলনা মেট্রোপলিটন পুলিশ পরিবার গর্বিত। আগামী দিনগুলোতে এই পুলিশ কর্মকর্তারা আরো পেশাদারিত্বের সঙ্গে কাজ করে যাবেন। খুলনা মহানগরীকে নিরাপদ, সন্ত্রাস মুক্ত, জঙ্গিবাদ মুক্ত আদর্শ নগরী হিসেবে গড়ে তুলতে খুলনা মেট্রোপলিটন পুলিশ সর্বদা দৃঢ় প্রতিজ্ঞ। আমরা তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করি।
পদকপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাগণ মহান সৃষ্টিকর্তার দরবারে শুকরিয়া জ্ঞাপন করেছেন এবং তারা খুলনা মেট্রোপলিটন পুলিশের মান্যবর পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক, বিপিএম (বার), পিপিএম-সেবা মহোদয়ের নেতৃত্ব ও গাইডলাইন অনুযায়ী কাজ করে পদকে ভূষিত হওয়ায় কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন। তারা ভবিষ্যতে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।