কুয়েট হাই স্কুলের রজত জয়ন্তি উৎসব পালন

0
405

ফুলবাড়ীগেট (খুলনা) প্রতিনিধি, খুলনাটাইমস:
কুয়েট ক্যাম্পাস্থ খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনির্ভাসিটি স্কুলের ২৫ বছরপূর্তি রজত জয়ন্তি ও পূনর্মিলনী উৎসব শনিবার বর্ণাঢ্য ও জমকালো আয়োজনের মধ্যে দিয়ে সম্পন্ন হয়েছে। স্কুল আঙ্গিনায় সুবিশাল সু-সজ্জিত মঞ্চ এবং প্যান্ডেলে স্কুলের প্রাক্তন এবং বর্তমান ছাত্র-ছাত্রীদের পদচারণায় উৎসবমুখর ও আনান্দঘন পরিবেশে সুবর্ণ জয়ন্তী পরিনত হয় মহা মিলনমেলায়।
দিনব্যাপী রজত জয়ন্তি ও পূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। বিশেষ অতিথি ছিলেন দিঘলিয়া উপজেলার চেয়ারম্যান খান নজরুল ইসলাম, ভাইস-চেয়ারম্যান শামসুর নাহার ও যোগিপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আনিছুর রহমান। খুলনা ইঞ্জিনিয়ারিং ইউনির্ভাসিটি স্কুলের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথির মধ্যে বক্তৃতা করেন, প্রফেসর ড. সাইফুল ইসলাম, প্রফেসর ড. মোঃ মোস্তাফিজুর রহমান, প্রফেসর ড. জলী সুলতানা, কুয়েটের প্রধান প্রকৌশলী এ বি এম মামুনুর রশিদ, স্কুলের সদ্য অবসরগ্রহনকারী প্রধান শিক্ষক টি.এম ছানাউর রহমান, উন্মেষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক সরদার আকবর হোসেন, কুয়েট মডেল স্কুলের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) রাজিয়া সুলতানা। স্কুলের সহকারী শিক্ষক মোসাঃ রহিমা আক্তার সুমি ও তালেবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তৃতা করেন সুবর্ণ জয়ন্তীর উদযাপন কমিটির আহবায়ক রুমা খন্দকার মুন্নি ও যুগ্ন আহবায়ক আমিনুল ইসলাম লিখন, পারভেজ আলম, ওহেদুল ইসলাম বাবু, মোঃ আল আমিন, মাহমুদ হাসানম, ইনামুল হাসান, এস এম মহিদুল, বিনিয়ামিন, সায়মা আক্তার, মোঃ লিটন হাওলাদার।
এছাড়া দিনব্যাপী অনুষ্ঠানে বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা তাদের স্মৃতিচারণ করে বক্তৃতা করেন। সুবর্ণ জয়ন্তীতে বিভিন্ন দপ্তরে কর্মরত বিভিন্ন পেশার সাবেক ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করে শৈশব বিজড়ীত স্কুূল প্রাঙ্গনে মহামিলন মেলায় একত্রিত হওয়ার সুযোগ করে দেওয়ার জন্য আযোজক কমিটিকে ধন্যবাদ জানান। এর আগে সকালে জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীত, সুবর্ণ জয়ন্তী পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে সুবর্ণ জয়ন্তির শুভ উদ্বোধন করা হয়। পরে সকাল ১০টায় রের করা হয় বর্ণাঢ্য আনান্দ শোভাযাত্রা এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে দিনব্যাপী সুবর্ণ জয়ন্তী উৎসবের সমাপণী অনুষ্ঠিত হয়।
#