কুয়েটে অনলাইনে আয়কর রিটার্ন দাখিল কর্মশালা

0
460

টাইমস প্রতিবেদক:
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) কর্মরত শিক্ষক ও কর্মকর্তাদের আয়কর রিটার্ন অনলাইনে দাখিলের জন্য কর অঞ্চল খুলনার উদ্যোগে এক প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় রিটার্ন দাখিল সংক্রান্ত বিভিন্ন বিষয়ের ওপর প্রশিক্ষন প্রদান করেন কর কমিশনার মোঃ ইকবাল হোসেন।
বুধবার সকাল সাড়ে ১০টায় কুয়েটের কম্পিউটার ল্যাবে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর মোঃ আলমগীর হোসেন। কর্মশালায় অনলাইনে নিজের রিটার্ন দাখিলের বিভিন্ন বিষয় জানতে পেরে তিনি সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, ঘরে বসেই যদি নিজের আয়কর রিটার্ন দাখিল করা যায় তবে সকলের জন্য সেটা ভাল। এখন চাইলে যে কেউ সেটা করতে পারবে।
প্রশিক্ষনার্থীদের উদ্দেশে কর কশিনার মোঃ ইকবাল হোসেন বলেন, আপনারা শিক্ষক জাতির মেরুদন্ড। অনেক কঠিন বিষয় আপনার শিক্ষাদান করেন। তাই আয়কর রিটার্ন’র খুটি নাটি বিষয় বুঝতে আপনাদের অসুবিধা হবে। আপনার নিজেরা বোঝার সাথে সাথে অন্যদেরকেও খুব ভালভাবে বুঝাতে পারবেন। তখন আর এটা আপনাদের কাছে ঝামেলা মনে হবে না।
প্রশিক্ষণ কর্মশালায় অংশ নিয়ে আনন্দিত হিউম্যানিটিজ ডিপার্টমেন্টের প্রধান ড. রাজিয়া খাতুন। তিনি কর কর্মকর্তাদের অনুরোধ জানিয়ে বলেন, আমরা ঘরে বসেই যেমন অনলাইনে রির্টান দাখিল করতে পারি। ঠিক তেমনি ঘরে বসেই আয়কর প্রত্যয়নপত্র পেতে চাই। তবে আর আমাদের আয়কর অফিসে যেতে হবে না।
প্রশিক্ষণ কর্মশালায় ৫০-৬০ জন কুয়েটের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী অংশ নেন। এসময় উপস্থিত ছিলেন যুগ্ম কর কমিশনার গনেশ চন্দ্র মন্ডল, উপকর কমিশনার আবু নসর মোঃ মাহাবুবুজ্জামান, সহকারী কর কমিশনার অনিমেশ চন্দ্র দাস, অতিঃ সহকারী কর কমিশনার মোঃ হেদায়েত উল্লাহ।