কুয়েটের শিক্ষা সফরের বাসে ইয়াবা আটক ঘটনায় মামলা দায়ের

0
360

নিজস্ব প্রতিবেদক, খুলনাটাইমস:
খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষা সফরের বাসে কক্সবাজারের টেকনাফ থেকে ইয়াবার চালান আনা হয়। ইয়াবাসহ গ্রেফতার বাসের হেলপার রিয়াজুল শেখকে জিজ্ঞাসাবাদ করে বিষয়টি নিশ্চিত হয়েছে পুলিশ। বাস থেকে বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধারের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। এসআই হরশিদ মন্ডল বাদী হয়ে মঙ্গলবার সোনাডাঙ্গা থানায় মামলাটি দায়ের করেন। মামলায় আটক বাসের হেলপার রিয়াজুল শেখের (২২) নাম উলে­খ করা হলেও অজ্ঞাত পরিচয়ের আরও কয়েকজনকে আসামি করা হয়।
এর আগে সোমবার রাত ৯টার দিকে পুলিশ নগরীর সোনাডাঙ্গা বাস টার্মিনাল মোড় থেকে ২ হাজার ২৩৫ পিস ইয়াবাসহ ঢাকা মেট্রো-ব ১৪-৬৮২০ ও ঢাকা মেট্রো-ব-১৪ ৬৬৮৮ দুটি বাস আটক করে।
সোনাডাঙ্গা মডেল থানার অফিসার ইনচার্জ মমতাজুল হক বলেন, বাস দুটি কক্সবাজারের টেকনাফে অবস্থানকালে হেলপার রিয়াজুল শেখ সেখানকার মাদক ব্যবসায়ীদের কাছ থেকে ইয়াবাগুলো সংগ্রহ করে। যা খুলনায় এনে বিক্রির উদ্দেশ্য ছিল তার। জিজ্ঞাসাবাদে বিষয়টি সে স্বীকার করেছে। তবে ঘটনার সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা জানার জন্য তাকে সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। বাসটিও জব্দ রাখা হয়েছে।
উল্লেখ্য, কুয়েটের শিক্ষক-শিক্ষার্থ ভাড়া করা দুটি বাস নিয়ে ৪ জানুয়ারি রাঙ্গামাটি, সেন্টমার্টিন, টেকনাফ, কক্সবাজার ও খাগড়াছড়িতে শিক্ষাসফরে যায়। সোমবার তারা খুলনায় ফিরে আসে। গোপন খবর ছিল, খুলনার ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে যোগসাজশে বাসের স্টাফরা ইয়াবার চালান আনছে। সোনাডাঙ্গা বাস টার্মিনালের মোড়ে আসলে বাস দুটিতে তল্লাশি চালিয়ে ২ হাজার ২৩৫ পিস ইয়াবা পাওয়া যায়।
#