কাবাডিকে দেশের গ্রাম-গঞ্জে ছড়িয়ে দিতে হবে : আইজেপি

0
646

খুলনা টাইমস প্রতিবেদক :
বাংলার ঐতিহ্যবাহি জাতীয় কাবাডিকে দেশের গ্রাম-গঞ্জে ছড়িয়ে দিতে হবে। ইতোমধ্যেই দেশের সর্বত্রই শুরু হয়েছে আইজিপি ও কমিশনার গোল্ডকাপ কাবাডি প্রতিযোগীতা। তৃণমুল পর্যায় থেকে কাবাডি খেলোয়াড় তৈরী করতে ক্রীড়াঙ্গণের সকলকে একসঙ্গে কাজ করতে হবে।


বৃহস্পতিবার খুলনা মেট্রোপলিটন পুলিশের আয়োজনে এবং খুলনা জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোল্ডকাপ কাবাডি প্রতিযোগিতার ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি আইজিপি একেএম শহীদুল হক তার বক্তৃতায় এসব বলেন। তিনি পুলিশ কমিশনার ও আয়োজক কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, এ ধরনের আয়োজন দেশের যুব সমাজকে কাবাডি খেলার প্রতি আগ্রহ সৃষ্টি করাবে। আন্তর্জাতিক পর্যায়ে দেশের মান উজ্জ্বল করতে বেশী বেশী কাবাডি প্রতিযোগীতার আয়োজন করতে হবে।


এর আগে খুলনা সার্কিট হাউজ মাঠে বিকেল সাড়ে ৩টায় ফাইনালে মুখোমুখি হয় শেখ কামাল স্মৃতি সংসদ ও মোহামেডান স্পোটিং ক্লাব। খেলায় ১টি লোনা ও ১টি বোনাস পয়েন্টসহ মোহামেডান স্পোটিং ক্লাব ১৯-১৪ পয়েন্টের ব্যবধানে শেখ কামাল স্মৃতি সংসদকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। ফাইনালের সেরা খেলোয়াড় মোহামেডান স্পোটিং ক্লাবের ১২নং জার্সি সাজিদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি আইজিপি একেএম শহীদুল হক। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন মোহামেডান স্পোটিং ক্লাবের ১০নং জার্সি মাকতুম। আন্তর্জাতিক রেফারী এ মনসুর আজাদের সঞ্চলনায় খেলায় রেফারী ছিলেন বদরুল আলম, সালাউদ্দিন, এনামুল হক, কিশোর বকসী, অপুর্ব মল্লিক, শিশির ঘোষ ও মাহবুব।
জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও টুর্নামেন্ট কমিটির আহবায়ক এ্যাড. মো. সাইফুল ইসলাম ও অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব মো. ইউসুফ আলির ব্যবস্থাপনায় মাঠে উপস্থিত ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. হারুনুর রশিদ, খুলনা-২ আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিজানুর রহমান মিজান, বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী বেগম সামসুন নাহার রহমান, ডিআইজি মো. দিদার আহম্মেদ, ডিআইজি পত্নী, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবির, কমিশনার পত্নী, বিভাগের সকল পুলিশ সুপারসহ মেট্রোপলিটন পুলিশশের উধ্বর্তন কর্মকর্তা, জেলা ক্রীড়া সংস্থা, জেলা ফুটবল অ্যাসোসিয়েশন ও বিভিন্ন ক্লাব কর্মকর্তাবৃন্দ।