কানসাই নেরোল্যাক পেইন্টস ঢাকা মেট্রো রেলের ১৬ টি স্টেশনে সমস্ত স্টিল কাঠামোর একমাত্র হাই পারফরমেন্স কোটিং পার্টনার

0
18

ঢাকা অফিসঃ জাপানের কানসাই নেরোল্যাক পেইন্টস ২০১৮ সালে বাংলাদেশে তাদের কার্যক্রম শুরু করে এবং ঢাকা মেট্রো রেল প্রকল্পের সবগুলো স্টেশনের স্টিল কাঠামোতে শুধুমাত্র তাদের রঙ ব্যবহার করা হয়েছে। তাদের টেকনিক্যাল টিম এই প্রকল্পে রঙের গুণগত মান বজায় রাখার জন্য সার্বক্ষণিক পর্যবেক্ষণে নিয়োজিত ছিল।

কানসাই নেরোল্যাক পেইন্টসের হাই পারফরমান্স কোটিং জাপানিজ টেকনোলজিতে তৈরি বিধায় মেট্রোরেল কর্তৃপক্ষ গুণগত মান যাচাই করে শুধুমাত্র তাদেরকে মনোনীত করেছে । এই মনোনয়ন কমিটিতে প্রখ্যাত অধ্যাপক প্রয়াত জামিল রেজা চৌধুরী স্যার সম্পৃক্ত ছিলেন। এছাড়াও মেট্রোরেলের বিভিন্ন স্টেশনে তাদের ডেকোরেটিভ কোটিং ব্যবহার করা হয়েছে।

কানসাই নেরোল্যাক পেইন্টস পদ্মা রেল সংযোগ, রূপপুর নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট প্রকল্পের মতো দেশের বিভিন্ন মেগা প্রকল্পের সাথেও যুক্ত রয়েছে। ভাসান চরে রোহিঙ্গা ক্যাম্পের স্থাপনায় ৩২ লাখ বর্গফুট স্টিলের কাঠামোতে তাদের রং ব্যবহৃত হয়েছে ।

এই বিষয়ে কোম্পানির সিইও বিশাল মোথরেজা বলেন, ‘বাংলাদেশের এই সকল মেগা প্রকল্পের অংশীদার হিসাবে থাকতে পেরে আমরা গর্বিত এবং সামনের দিনগুলোতে এই ধরনের প্রকল্পের সাথে যুক্ত থাকার জন্য আমরা বদ্ধপরিকর।‘

কানসাই পেইন্টস্ ১০৪ বছর ঐতিহ্যের সাথে এশিয়া, ইউরোপ, আমেরিকা ও আফ্রিকার ৮০ টি দেশে পরিচালিত হয়ে আসছে । তারা এখন বিশ্বের ৭ম বৃহত্তম পেইন্ট প্রস্তুতকারক প্রতিষ্ঠান। পণ্যের গুণগতমান বজায় রাখায় অতি অল্প সময় বাংলাদেশও তারা জনপ্রিয়তা অর্জন করেছে।