পাইকগাছায় ১১ দিনের কঠোর বিধিনিষেধ শুরু

0
25

নিজস্ব প্রতিবেদক:
পাইকগাছা পৌরসভায় শুরু হয়েছে কঠোর বিধিনিষেধ। বৃহস্পতিবার (১০ জুন) ভোর ৬টা থেকে শুরু হওয়া এ বিধিনিষেধ চলবে আগামী ২১ জুন পর্যন্ত। বুধবার (৯ জুন) এ সংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি জারি করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা জেলার পাইকগাছা উপজেলায় নোবেল করোনাভাইরাস এর প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় উপজেলা পর্যায়ে করোনা ভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির গত ৭ জুনের সভার সিদ্ধান্ত ও সার্বিক তথ্য বিশ্লেষণপূর্বক বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৬টা থেকে সোমবার (২১ জুন) রাত ১২টা পর্যন্ত পাইকগাছা উপজেলার পৌর সভায় বিধিনিষেধ আরোপ করা হয়েছে। সে অনুযায়ী, বিধিনিষেধ চলাকালে পৌরসভার সকল দোকানপাট, মার্কেট ও শপিংমল বন্ধ থাকবে। কাঁচা বাজার ও নিত্যপ্রয়োজনীয় মুদি দোকান সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত খোলা রাখা যাবে।

নির্ধারিত সময়ের পরে কোন কাঁচাবাজার ও মুদি দোকান খোলা রাখা যাবে না। সমস্ত ক্রেতা ও বিক্রেতাদের বাধ্যতামূলকভাবে মাক্স পরিধান, ন্যূনতম তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা থাকবে। হোটেল-রেস্তোরাগুলো শুধুমাত্র পার্সেল/প্যাকেটজাত খাবার সরবরাহ করতে পারবে। সন্ধ্যার পর কোন রাস্তার মোড়ে বা স্থানে একের অধিক কেউ অবস্থান করা বা একসঙ্গে চলাফেরা করা যাবে না। উপজেলার সব ধরনের গণপরিবহন আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে।

তবে অবশ্যই যাত্রীসহ সংশ্লিষ্ট সকলকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মানতে হবে। উপজেলার বাজার খেঁয়া ঘাট ও দোকানপাট সমূহ জনসমাগম করা যাবেনা উপজেলা সকলকে মাস্ক পরিধান করতে হবে। কেনাকাটার ক্ষেত্রে সকলকে ন্যূনতম তিন ফিট শারীরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। খুলনার পাইকগাছা উপজেলার সংশ্লিষ্ট সকলকে কঠোরভাবে মেনে চলার জন্য বলা হলো। অন্যথায় দন্ডবিধি ১৮৬০ ও সংক্রমণ রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ আইন ২০১৮ সংশ্লিষ্ট ধারায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা টাইমস/এমআইআর

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here