কপিলমুনিতে সরকারি জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণ!

0
403

শেখ নাদীর শাহ্, কপিলমুনি:
পাইকগাছার কপিলমুনি সদরের প্রধান সড়ক থেকে কপোতাক্ষ তীরবর্তী বাইপাস সড়কের সরকারি সংযোগ সড়ক ও ড্রেণের জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণ করায় দীর্ঘ দিন যাবৎ বন্ধ রয়েছে বাজার ব্যবস্থাপনা ও সম্প্রসারণ কাজের আওতায় আরবান প্রকল্পে রাস্তা ও ড্রেণ নির্মাণ কাজ। ভবন বাঁচাতে এর আগে প্রকল্পের অধীনে সরকারি রাস্তার উপর দিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান ড্রেণ নির্মাণ করতে গেলে স্থানীয়দের বাঁধার মুখে বন্ধ হয়ে যায় কাজ। সূত্র জানায়, কাজ না হওয়ায় প্রায় অর্ধকোটি টাকা ফেরৎ যায়। এরপর গত প্রায় এক বছরে ৫০ গজ ড্রেণ ও রাস্তার বেহাল পরিস্থিতিতে ঐ এলাকার সড়ক যোগাযোগ ব্যবস্থা বন্ধের পাশাপাশি এলাকাবাসীর দূর্ভোগ চরমে পৌছায়।
এমন পরিস্থিতিতে ১১ জানুয়ারী ভবন মালিক ফের নিজের ভবন বাঁচাতে নিজ খরচে ভবনের সামনের রাস্তার জায়গার উপর দিয়ে ঘুরিয়ে ড্রেণ নির্মাণ কাজ শুরু করেন। এরপর স্থানীয়রা ফের খুলনা জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দিলে ১৪ জানুয়ারী দুপুর ১২ টার দিকে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন পূর্বক আপাতত ড্রেণ নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দেন। এসময় তিনি সৃষ্ট সমস্যা সমাধানে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেবেন বলেও আশ্বাস প্রদান করেন।
এর পরিপ্রেক্ষিতে বুধবার সকালে পাইকগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা জুলিয়া সুকায়না ঘটনাস্থলে পরিদর্শন শেষে সরকারী জায়গার উপর থেকে ভবন অপসারণের নির্দেশ ও সাবেক সংসদ সদস্য’র চিহ্নিত সীমাণা বরাবর ড্রেণ নির্মাণের নির্দেশ দেন। এসময় তার সাথে ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরফাতুল ইসলাম, উপজেলা সার্ভেয়ার সাকিরুল ইসলাম, কপিলমুনি ভূমি অফিসের ইউএলএও মোঃ জাকির হোসেন প্রমূখ।