কপিলমুনিতে কপোতাক্ষের চরভরাটি খাস জমির দখল উচ্ছেদে অভিযান

0
364

কপিলমুনি প্রতিনিধি: কপিলমুনি সদরের সিনেমা হল এলাকার কপোতাক্ষ’র চরভরাটি সরকারি জমির দখল উচ্ছেদ করেছে স্থানীয় ভূমি অফিসের ইউএলএও’র নেতৃত্বে স্থানীয় পুলিশ। বেশ কয়েক বছর ধরে কপোতাক্ষের চরভরাটি কপিলমুনি সদরের কোটি কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি অবৈধভাবে দখল করে আসছে স্থানীয় প্রভাবশালীরা। বিভিন্ন সময় এনিয়ে পত্রিকান্তে ব্যাপক লেখালেখি হলেও সংশ্লিষ্ট কতৃপক্ষ এক অজ্ঞাত কারণে কোন প্রকার পদক্ষেপ নিচ্ছেননা। এক পর্যায়ে পুরনো সিনেমা হল সংলগ্ন সরকারি জমিতে পাকা পিলার ও কাঁটা তারের বেড়া দিয়ে স্থানীয় আল-আমীন বেকারীর স্বত্ত্বাধিকারী জনৈক মঈনুল নিজ খরিদকৃত সম্পত্তির পাশাপাশি ঐ জমি ঘিরে নিজ দখলে নিলে নড়েচড়ে বসে স্থানীয় প্রশাসন।
এক পর্যায়ে সকাল ১১ টার দিকে কপিলমুনি পুলিশ ফাঁড়ির ওসি (তদন্ত) সঞ্জয় কুমার দাশকে সাথে নিয়ে স্থানীয় ভূমি অফিসের ইউএলএও জাকির হোসেন ঐ সম্পত্তির দখল উচ্ছেদ করেন এবং পাকা পিলার ও কাঁটা তারের বেড়া উদ্ধার করে ভূমি অফিসে নিয়ে যান।
এসময় ইউএলএও জাকির হোসেন বলেন,উপজেলা সহকারী কমিশনার (ভূমির) নির্দেশে ঐ দখল উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। এসময় তিনি বলেন,পর্যায়ক্রমে অন্যান্য দখলদারদেরকেও উচ্ছেদ করা হবে।