ওয়েস্ট ইন্ডিজের পর ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কাও

0
323

স্পোর্টস ডেস্কঃ
তৃতীয় টেস্টে ওয়েস্ট ইন্ডিজের পর ব্যাটিং বিপর্যয়ে পড়েছে শ্রীলঙ্কাও। স্বাগতিকরা সবকটি উইকেট হারিয়ে তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ২০৪ রান। জবাবে ৩৬ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯৯ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে শ্রীলঙ্কা।

ওয়েস্ট ইন্ডিজের চেয়ে এখনো তারা ১০৫ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন রোশেন সিলভা (৩) ও রিনোশান ডিকভেলা (১৩)। তারা দুজন তৃতীয় দিনে ব্যাট করতে নামবেন। শ্রীলঙ্কার যে পাঁচজন ব্যাটসম্যান আউট হয়েছেন তার মধ্যে গুনাথিলাকা সর্বোচ্চ ২৯ ও কুশাল মেন্ডিস ২২ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে ওয়েস্ট ইন্ডিজের ক্রেমার রোচ ও শ্যানন গ্যাব্রিয়েল ২টি করে উইকেট নিয়েছেন। ১টি উইকেট নিয়েছেন জ্যাসন হোল্ডার।

তার আগে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান তুলে প্রথম দিন শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান শন ডোরিচ ও জ্যাসন হোল্ডার দ্বিতীয় দিনে এসে দলীয় ১৬৮ রানের মাথায় বিচ্ছিন্ন হন। ষষ্ঠ উইকেটে অধিনায়কের সঙ্গে ১১৫ রানের জুটি গড়ে ডোরিচ ১৩২ বল খেলে ৯ চারে ৭১ রান করে কুমারার বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান। ১৮৩ তে দেবেন্দ্র বিষু ও ১৮৯ তে অধিনায়ক জ্যাসন হোল্ডার আউট হন। শেষ পর্যন্ত ৬৯.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০৪ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। হোল্ডার ১২৩ বল খেলে ১৩টি বাউন্ডারিতে সর্বোচ্চ ৭৪ রান করেন।

বল হাতে শ্রীলঙ্কার লাহিরু কুমারা ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নেন রাজিথা। লাকমল ঝুলিতে পুড়েছেন ২টি উইকেট। অপর উইকেটটি নিয়েছেন দিলরুয়ান পেরেরা।

তিন ম্যাচ টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজ ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। দুইদিনেই যে অবস্থা দাঁড়িয়েছে তাতে এই ম্যাচে যে ফল হচ্ছে সেটা নিশ্চিত করেই বলা যাচ্ছে।