ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করল পাকিস্তন

0
408

অনলাইন ডেস্ক
এক ম্যাচ হাতে রেখে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর শেষ ম্যাচেও ওয়েস্ট ইন্ডিজকে বড় ব্যবধানে হারিয়েছে পাকিস্তান। মঙ্গলবার দিবাগত রাতে করাচিতে সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচে স্যামুয়েলসদের ৮ উইকেটে হারিয়েছে সরফরাজ বাহিনী। ফলে একেবারে খালি হাতেই পাকিস্তান থেকে ফিরতে হচ্ছে ক্যারিবীয়দের। এর আগে, প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৪৩ রানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ৮২ রানে হারায় স্বাগতিকরা।

মঙ্গলবার রাতে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র দুই রানের মাথায় ওয়ালটনের উইকেট হারিয়ে বিপদে ওয়েস্ট ইন্ডিজ। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ফ্লেচার-স্যামুয়েলসের ৭২ রানের জুটিতে বড় রানের পথেই ছিল ক্যারিবীয়রা। ক্ষতিটা হয় এরপরই। ২৪ রান যোগ হতে নেই দলের ৪ ব্যাটসম্যান। ফ্লেচার ৪৩ বলে সর্বোচ্চ ৫২ রান করেন। এছাড়া স্যামুয়েলস ২৫ বলে ৩১ রান করেন। শেষ দিকে ব্যাট হাতে ঝড় তোলেন দিনেশ রামদিন। ১৮ বলে ৩ ছয় এবং ৪ চারের সাহায্যে করেন ৪২ রান। তারপরও দলের সংগ্রহ দাঁড়ায় ১৫৩ রান।

১৫৪ রানের লক্ষ্যে খেলতে নেমে পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ফখর জামান ও বাবর আজম। এর মধ্যে সবচেয়ে বেশি ভয়ংকর ছিলেন ফখর। এমরিটের বলে আউট হওয়ার আগে ম্যাচসেরা এই ওপেনারের ব্যাট থেকে আসে ১৭ বলে ৪০ রান। আর ওডিন স্মিথের বলে আউট হওয়ার আগে বাবর আজমের ব্যাট থেকে আসে ৪০ বলে ৫১ রান। এরপর আর কোনো উইকেট হারাতে দেয়নি হুসাইন তালাত (৩১) ও আসিফ আলী (২৫)।