ওয়ার্ডবাসীর পানি সংকট কাটাতে প্যানেল মেয়র মুন্না’র সাবমার্সিবল পাম্প স্থাপন

0
76

মফিজুল ইসলাম:
খুলনা সিটি কর্পোরেশনের ১৫ নং ওয়ার্ড। এখানে খাবার পানির জন্য দীর্ঘ লাইন দিয়ে টিউবওয়েল থেকে পানি সংগ্রহ করতে হতো। তাছাড়াও গতবছর পানির স্তর নিচে নেমে যাওয়ায় দেখা দেয় সুপেয় খাবার পানির সংকট।
ওয়ার্ডবাসীর সুপেয় খাবার পানির সংকটের কথা জানতে পেরে খুলনা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও ১৫নং ওয়ার্ড কাউন্সিলর, খুলনা মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো: আমিনুল ইসলাম মুন্না নিজস্ব উদ্যোগে ৭টি সাব মারসিবল পাম্প স্থাপন করে দেন। শুধু তাই নয়, পাম্প পরিচালনার জন্য ব্যবহৃত বিদ্যুতের বিলও তিনি প্রদান করেন।

এলাকার জনসংখ্যা বিবেচনা করে স্থানভেদে ১ হাজার লিটার ও ২ লিটারের ট্যাংকির পাম্প স্থাপন করেন। পাম্পগুলোতে দিনে ৩বার পানি উত্তোলন করা হয়। দৈনিক এসব পাম্প থেকে ওয়ার্ডের প্রায় সাড়ে ৩ হাজার পরিবার সুপেয় খাবার পানি সংগ্রহ করে থাকেন।

সহজে সুপেয় খাবার পানি পেয়ে খুশি ওয়ার্ডবাসী। এসময় তারা বলেন, প্যানেল মেয়র আমিনুল ইসলাম মুন্না যে কোনো সুবিধা অসুবিধায় পাশে এসে দাড়ান। সেই সাথে দীর্ঘদিনের পানির কষ্ট থেকে মুক্তি পাওয়ায় কাউন্সিলরের প্রতি কৃতজ্ঞতা জানান।

এলাকাবাসী আরও জানান শুধু পানির ব্যবস্থা নয়, করোনাকালীন সময়ে খাবারের ব্যবস্থা, রাস্তা ঘাট ও এলাকার আইনশৃংঙ্খলা পরিস্থিতির অভাবনীয় উন্নতি করেছেন তিনি।

খোঁজ নিয়ে আরও জানা যায় নিজস্ব উদ্যোগে তিনি ভাষার জন্য জীবন উৎসর্গকারী শহীদদের স্বরণ রাখতে এবং শ্রদ্ধা নিবেদন করতে তৈরী করে দিয়েছেন শহীদ মিনার। দলের প্রতি ভালবাসা থেকে ছাত্রলীগ ও যুবলীগের ১৫নং ওয়ার্ড কার্যালয় নির্মাণ করে দিয়েছেন। এছাড়াও ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়টিতে স্বল্প মানুষের বসার যায়গা ছিল সেটিকে তিনি সংস্কার ও দ্বিতীয় তলা বিশিষ্ট করার জন্য কাজ শুরু করেছেন। এটি আগামী ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসে উদ্বোধন হওয়ার কথা রয়েছে।

ওয়ার্ডের সমস্যা সমাধানে কাউন্সিলরের এমন নিজস্ব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সবাই। সেই সাথে আগামীদিন গুলোতে সব সময় ওয়ার্ডবাসী তাকে পাশে পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।