এসএসসি পরীক্ষার প্রথমদিনে তালায় চার শিক্ষক বহিস্কার

0
386

সেলিম হায়দার, তালা (সাতক্ষীরা) প্রতিনিধি, খুলনাটাইমস:
সাতক্ষীরার তালায় এসএসসি পরীক্ষার হলে বিশৃংখলা সৃষ্টির অভিযোগে চারজন শিক্ষক বহিস্কার হয়েছে।
তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফরিদ হোসেন জানান, এসএসসি (স্কুল সেকন্ডারি সার্টিফিকেট) পরীক্ষার প্রথম দিন বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার দিকে উপজেলার বিদে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৩০১ নাম্বার হল রুমে হৈ হট্টগোল ও অনিয়মে সহায়তা প্রদানের অভিযোগে ডিউটিরত চারজন শিক্ষককে বহিস্কার করা হয়েছে।
বহিস্কৃতরা হলেন, উপজেলার খলিলনগর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কুমারেশ চন্দ্র বসু, শতদল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক জেসমিন খাতুন, শুভাষিনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রণব কুমার ঘোষ ও রথখোলা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক সুব্রত কুমার রায়। তিনি আরো বলেন, বহিস্কৃতরা একবছরের মধ্যে পরীক্ষার ডিউটি থেকে বহিস্কার হয়েছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আতিয়ার রহমান জানান, তালা উপজেলা এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ৪ হাজার ৬১ জন শিক্ষার্থী মধ্যে প্রথম দিনে ২৩ জন শিক্ষার্থী অনুউপস্থিত ছিল। এসএসসি পরীক্ষার প্রথম দিনে চারজন শিক্ষক বহিষ্কার’র হয়। এছাড়াও পরীক্ষা সুষ্ট সুন্দর,নকলমুক্ত ও শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে।

সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার সায়েদুর রহমান জানান, জেলার ৪১টি কেন্দ্রে এসএসসি, এসএসসি (ভোকেশনাল) ও দাখিল পরীক্ষায় ২৬ হাজার ৩১৩জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল।
কিন্তু প্রথম দিন এসএসসির ৬৭জন, এসএসসি ভোকেশনালের ৭জন ও দাখিলের ৬৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি।
#