এবার ‘মুজিব কোর্টে’ সালাম মুর্শেদী

0
681

এবার ‘মুজিব কোর্টে’ সালাম মুর্শেদী

নিজস্ব প্রতিবেদক : এক সময়ের ফুটবল মাঠ কাপানো তারোকা ফুটবলার সালাম মুর্শেদী এবার জার্ছি নয়,‘মুজিব কোর্টে’মাঠ কাপালেন রাজনীতির। গত ৮ জুন বঙ্গবন্ধুর ভ্রাতুষপুত্র শেখ হেলাল উদ্দিন এমপি’র আমন্ত্রণে আয়োজিত খুলনার ইফতার মাহফিলে মুজিব কোর্ট পরিধানে দেখা গেছে সালাম মুর্শিদীকে। সদালাপি হাস্যউজ্জল মুর্শেদী অনুষ্ঠানে উপস্থিত সকলের দৃষ্টি কাড়েন। অনুষ্ঠানে উপস্থিত একাধিক অতিথির মন্তব্য ফুটবল মাঠের মতো রাজনীতির মাঠও জয় করতে পারবেন মিষ্টভাষি ও সৃষ্টিশীল সালাম মুর্শেদী।
গত ৩ মার্চ খুলনার সার্কিট হাউজ ময়দানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ঐতিহাসিক জনসভায় রাজনীতিক হিসেবে পরিচিত পান বিশিষ্ট শিল্পপতি সালাম মুর্শেদী। সেই থেকে খুলনার রাজনৈতিক অঙ্গণে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয় সালাম মুর্শেদ কে কেন্দ্র করে। বিশেষ করে ক্ষমতাসীন আওয়ামী শিবিরে মুর্শেদী ঝড় লেগেই আছে। তিনি কোন আসন থেকে নির্বাচন করবেন ? আর কারইবা কপাল পুড়বে এমন আলোচনা চলে সর্বোত্র। এর র্প পরই সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেককে বিজয়ী করতে সালাম মুর্শেদী গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন। তবে দেশের ঐতিহ্যবাহী ও মহান মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী সংগঠনের মাঠ পর্যায়ের কর্মীরা খুশি সালাম মুর্শেদীকে পেয়ে। মাঠের একাধিক কর্মীর সাথে কথা বলে জানাযায় ‘বিভিন্ন সময় খুলনায় ক্ষমতাসীন রাজনৈতিক অঙ্গনে নানাভাবে বিতর্কের সৃষ্টি হয়েছে। রাজনীতিতে গুনগত পরিবর্তন আনতে হলে সব ধরনের স্বার্থ, লোভ-লালসা মুক্ত একজন নেতার বিষণ প্রয়োজন হয়ে দেখা দিয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা হয়তো সালাম মুর্শেদীর মধ্যে এমন সম্ভবনা দেখতে পেেয়ছেন। তাই তাকে খুলনার রাজনীতিতে অন্ত:ভুক্তি করেছেন। বিচক্ষণ নেত্রী ( শেখ হাসিনা ) আওয়ামী লীগের মাঠ পর্যায়ের পরীক্ষিত কর্মীদের ভালবাসেন বলে এই সিদ্ধান্ত আমরা বিশ্বাস করি।’
কর্মীরা জানান,ঐতিহ্যবাহী এই ইফতার মাহফিলের আয়োজন সালাম মুর্শেদীকে কেন্দ্র করে। অভিজ্ঞ রাজনীতিক শেখ হেলাল এই ধরনের একটি অনুষ্ঠনের মধ্য দিয়ে খুলনার সব শ্রেণী পেশার মানুষের মাঝে সালাম মুর্শেদী উপস্থাপন করেছেন।